sliderস্থানীয়

বিএনপির কেন্দ্রীয় নেতা অনিন্দ্য ইসলাম অমিতসহ ৫২ নেতাকর্মী কারাগারে

স্বীকৃতি বিশ্বাস, যশোরঃ দক্ষিণ বঙ্গের দাপুটে বিএনপি নেতা সাবেক মন্ত্রী তরিকুল ইসলামের পুত্র অনিন্দ্য ইসলাম অমিতকসহ ৫২ নেতাকর্মী আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন জানালে বিচারক জামিন না মঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন

আজ রোববার (৩১ মার্চ)দুপুরে যশোরের একটি আদালতে জামিন আবেদন করে হাজির হলে তাকেসহ ৫২ নেতাকর্মীকে গ্রেফতার করা হয়।
আজ দুপুরে নাশকতার বিভিন্ন মামলায় বিএনপির কেন্দ্রীয় নেতা অনিন্দ্য ইসলাম অমিত, যশোর জেলা বিএনপির সদস্য সচিব অ্যাডভোকেট সৈয়দ সাবেরুল হক সাবুসহ বিএনপি ও অঙ্গসংগঠনের ৫২ নেতাকর্মী আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন জানালে বিচারক সিনিয়র জেলা ও দায়রা জজ শেখ নাজমুল আলম জামিন না মঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছে । তারা সকলেই উচ্চ আদালতের জামিনে ছিলেন। জামিনের সময় সীমা শেষ হওয়ায় উচ্চ আদালতের নির্দেশে নিম্ন আদালতে তারা আত্মসমর্পণ করেন। বিচারক তাদের জামিন না মঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন।

বিএনপির উল্লেখযোগ্য নেতাকর্মীদের মধ্যে রয়েছেন, মুনীর আহম্মেদ সিদ্দিকি বাচ্চু, আব্দুর রাজ্জাক, সাবেক চেয়ারম্যান রবিউল ইসলাম, জেলা যুবদলের সভাপতি এম. তমাল আহমেদ, জেলা ছাত্রদলের সভাপতি রাজিদুর রহমান সাগর, সাধারণ সম্পাদক কামরুজ্জামান বাপ্পি প্রমুখ।

এছাড়া, শারীরিকভাবে অসুস্থ থাকায় বিএনপির ১২ নেতাকর্মীকে জামিন প্রদান করেছে আদালত। তাদের মধ্যে উল্লেখযোগ্য হলেন, সাবেক এমপি মফিকুল হাসান তৃপ্তি, বিএনপির যুগ্ম আহ্বায়ক দেলোয়ার হোসেন খোকন, সাবেক পৌর মেয়র মারুফুল ইসলাম, বিএনপি নেতা আব্দুস সালাম আজাদ, হাজী আনিছুর রহমান মুকুল, শরফুদ্দৌলা ছোটলু, যুবদলের যুগ্মসম্পাদক নাজমুল হোসেন বাবুল প্রমুখ।

আইনজীবী দেবাশীষ দাস বলেন, অধিকাংশ নেতাকর্মীদের বিরুদ্ধে তিনটি থেকে চারটি মামলা রয়েছে। কোতোয়ালি, শার্শা ও কেশবপুর থানার মামলায় তারা আত্মসমর্পণ করেছেন। আদালত অসুস্থ্য নেতাকর্মীদের জামিন প্রদান করেছেন ও অন্যদের কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন।

Related Articles

Leave a Reply

Back to top button