sliderস্থানীয়

বিআইডব্লিউটি কর্তৃক এলজিইডির বিরুদ্ধে জিডি

স্বীকৃতি বিশ্বাস, যশোরঃ বিআইডব্লিউটিএর অনুমোদন না নিয়ে এলজিইডি ভৈরব নদের উপর যশোর সদর উপজেলার ছাতিয়ানতলা, দাইতলা ও রাজারহাটে তিনটা সেতু পুনঃনির্মাণ করায় বিআইডব্লিউটি কর্তৃক এলজিইডির বিরুদ্ধে জিডি করেছে।
আজ বুধবার (৬ই মার্চ) বিআইডব্লিউটি এর পাইলট যশোর জেলার কোতোয়ালি মডেল থানায় এ সাধারণ ডায়েরি করেন।

উল্লেখ্য বিআইডব্লিউটিএর অনুমোদন না নিয়ে এলজিইডি ভৈরব নদের উপর যশোর সদর উপজেলার ছাতিয়ানতলা, দাইতলা ও রাজারহাটে তিনটা সেতু নৌ চলাচলের অনুপযোগী ও নদীর প্রসস্থতাকে সংকুচিত করছে। বিআইডব্লিউটিএ ইতিপূর্বে সরজমিনে প্রদর্শন করে আপত্তি জানিয়ে ছিল। কিন্তু এলজিইডি কর্ণপাত না করে কাজ চলমান রাখায় আজ বুধবার (৬ মার্চ) দুপুরে বিআইডব্লিউটিএর যুগ্ম পরিচালক (ভারপ্রাপ্ত) মোহম্মদ আশ্রাফ উদ্দিনের নেতৃত্বে এক প্রতিনিধি দল সেতুগুলো পূনঃপ্রদর্শন করে এবং বিকালে কোতোয়ালী থানায় এলজিইডির বিরুদ্ধে জিডি করে।
এছাড়া ভৈরব নদ সংস্কার আন্দোলনের উপদেষ্টা জনাব ইকবাল কবির জাহিদ ইতিপূর্বে উচ্চ আদালতে এই সেতু সমুহের কাজ বন্ধ করার জন্য রিটপিটিশন করেন।
উচ্চ আদালত আইন মেনে কাজ করার নির্দেশনা দিলেও এলজিইডি সেই নির্দেশনা অমান্য করে কাজ চালিয়ে যাওয়ায় ভৈরব নদ সংস্কার আন্দোলন দ্রুতই এলজিইডি ভবন যশোর এ অবস্থান নেওয়ার ঘোষণা দেয়।

Related Articles

Leave a Reply

Back to top button