sliderখেলা

বাবর আজমের ব্যাক টু ব্যাক সেঞ্চুরিতে পাকিস্তানের বড় সংগ্রহ

বাবর আজমের ব্যাক টু ব্যাক সেঞ্চুরিতে শারজায় তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় ম্যাচে আগে ব্যাট করে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ৫ উইকেটে ৩৩৭ রান সংগ্রহ করেছে পাকিস্তান।
মিডল অর্ডার ব্যাটসম্যান বাবর আজমের টানা দ্বিতীয় সেঞ্চুরি এবং শোয়েব মালিক ও সরফরাজ আহমেদের হাফ সেঞ্চুরিতে এই বিশাল স্কোর সংগ্রহ করে তারা।
টস জিতে আগে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি পাকিস্তানের। দলীয় ৪০ রানের মাথায় সাজঘেরে ফেরেন দুই ওপেনার। শারজিল খান ভালো শুরু করেও ইনিংস বড় করতে পারেননি, তবে অধিনায়ক আজহার আলী ছিলেন আজও ব্যর্থ।
তৃতীয় উইকেট জুটিতে বাবর আজম ও শোয়েব মালিকের ১৭৯ রানের জুটিই পাল্টে দেয় ম্যাচের হিসেব নিকাশ। এই জুটির সাবলীল ব্যাটিংয়ে ৩২ দশমিক ২ ওভারেই ২০০ রান তোলে পাকিস্তান। ব্যক্তিগত ৯০ রানে শোয়েব মালিক বিদায় নিলেও আগের ম্যাচের ধারাবাহিকতায় তিন অঙ্কের ঘরে পৌছে যান বাবর।
৮৪ বলে ৬ ছক্কা ও ৩ চারে সেঞ্চুরি থেকে ১০ রান দূরে থাকতে সুনীল নারিনে বলে ড্যারেন ব্রাভোকে ক্যাচ দেন মালিক। মালিকের বিদায়ে পর উইকেট কিপার ব্যাটসম্যান সরফরাজ আহমেদকে নিয়ে ৭৩ রানে জুটি গড়েন বাবর। ওয়ানেডে ক্যারিয়ারের দ্বিতীয় সেঞ্চুরি পূরণের পর ১২৬ বলে ১২৩ রান করে সাজঘরে ফেরেন এই ব্যাটসম্যান। ৪৭ বলে ৬০ রান করে অপরাজিত থাকে সরফরাজ।
ক্যারিবীয়দের পক্ষে দুটি করে উইকেট নিয়েছেন জেসন হোল্ডার ও আলজারি জোসেফ।
সিরিজে ১-০ তে এগিয়ে আছে পাকিস্তান।

Related Articles

Leave a Reply

Back to top button