বাজারে ৩০ হাজারের নিচে ৪ ফোন

হাতে থাকা স্মার্টফোনটায় কেবল কথাই হয় না, হয়ে যাচ্ছে অনেক কাজ। চাকরিজীবী মানুষ যেখানে সেখানে বসেই সেরে নিচ্ছেন অফিসের কাজ। করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ। তাতে কী? পড়া হয়ে যাচ্ছে অনলাইনেই। স্মার্টফোনটা তাই জীবনেরই গুরুত্বপূর্ন অনুষঙ্গ।
এ ধরনের ক্রেতারা স্মার্টফোনে কখনো ভালো ক্যামেরা চান, কখনো চান রমটা যেন বেশি থাকে, কখনো প্রয়োজন অল্পতেই ভালো চার্জ হয় এমন কিছু। আর সবশেষে দামটাও একটা বড় বিষয়। বিশেষ করে মধ্যবিত্ত খোঁজে সাধ আর সাধ্যের সমন্বয়ে একটা স্মার্টফোন।
এদিকে এই ক্রেতাদের কথা মাথায় রেখেই স্মার্টফোন নির্মাতা কোম্পানিগুলোও এমন কিছু ফোন বাজারে আনে-যেখানে দামটা ৩০ হাজারের নিচে। আবার স্মার্টফোনগুলোতে থাকেও নানা রকম প্রয়োজন ও পছন্দনীয় ফিচার।
বাজারে থাকা ৩০ হাজারের কমদামের কয়েকটি স্মার্টফোন নিয়ে আজকের আয়োজন-ভিভো ভি২০ এসই: বাজারে ভিভোর সবচেয়ে নতুন স্মার্টফোনটি এখন ভিভো ভি২০ এসই। এটি বাংলাদেশের বাজারে এসেছে গত নভেম্বরে। এই স্মার্টফোনটিকে ভিভো বলছে ফ্ল্যাগশিপ ফোন। ভিভো ভি ২০ এসই এর দাম ধরা হয়েছে ২৬ হাজার ৯৯০ টাকা। ভিভো ভি২০এসই এর র‌্যাম ৮ জিবি ও রম ১২৮ জিবি। ১২৮ জিবি রমকে ১ টেরাবাইট পর্যন্ত বাড়ানো যাবে। স্মার্টফোনটির মূল আকর্ষণ এর টেরাবাইট রম, ৩৩ ওয়াটের ফ্ল্যাশ চার্জ ও আলট্রা এইচডি ভিডিও মোড।
রেডমি নোট ৯ প্রো: গত মার্চে বাজারে আসে শাওমির স্মার্টফোন রেডমি নোট৯ প্রো। এর মূল্য প্রায় ২৭ হাজার ৯৯০ টাকা। রেডমি নোট৯ প্রো এর বড় আকর্ষণ এর ৫০২০ এমএএইচ ক্ষমতার ব্যাটারি। এতে যুক্ত করা হয়েছে ১৮ ওয়াট ফাস্ট চার্জিং প্রযুক্তি। রিয়েলমি ৭ প্রো: ৪৫০০ এমএএইচ ব্যাটারির রিয়েলমি ৭ প্রো এর মূল্য ২৭ হাজার ৯৯০ টাকা। এই ফোনের র‌্যাম ৮ ও রম ১২৮ জিবির। রিয়েলমি ৭ প্রো এর আকর্ষণ ৬৪ ওয়াটের ফাস্ট চার্জিং ব্যাটারি।
অপো এফ ১৭ প্রো : অপো এফ ১৭ প্রো এর ফিচারগুলো ভিভো ভি২০এসই এর কাছাকাছি হলেও- এর দাম ধরা হয়েছে বেশি। অপো এফ১৭প্রো এর মূল্য ২৭ হাজার ৯৯০ টাকা। এতে যুক্ত করা হয়েছে ৩০ ওয়াটের ফাস্ট চার্জিং ব্যাটারি। রয়েছে ৪০১৫ এমএএইচ ব্যাটারি। এর র‌্যাম ৮ ও রম ১২৮ জিবির। তবে, ভি২০এসই এর মতো এর রমকে টেরাবাইট রমে বাড়ানো যায় না।

Check Also

রাজপথ উত্তপ্ত হতে শুরু করেছে: টুকু

বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু বলেন, ইতোমধ্যে রাজপথ উত্তপ্ত হতে শুরু …