sliderস্থানীয়

বাকেরগঞ্জে ভয়াবহ অগ্নিকাণ্ডে ১৩ দোকান ও ৫ বসত ঘর পুড়ে ছাই

মোঃ রায়হান জোমাদ্দার,বাকেরগঞ্জে প্রতিনিধি : বরিশাল জেলার বাকেরগঞ্জ উপজেলার নিয়ামতি বন্দরে বাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডে পুড়ে গেছে ৯টি দোকান ও ৪টি দোকানের গোডাউন ঘর। এছাড়াও ৫টি বসতঘর পুড়ে ছাই হয়ে গেছে। এতে প্রায় ৫ কোটি টাকার বেশি ক্ষতি হয়েছে বলে দাবি ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের। শুক্রবার (২ ফেব্রুয়ারি) ভোর রাত আনুমানিক ৩টার দিকে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। তবে কেউ হতাহত হয়নি।

স্থানীয়রা জানায়, শুক্রবার ভোর রাতে ৩ টার সময় বাজারের একটি মুদি দোকানে আগুন দেখতে পান তারা। মুহূর্তেই আগুন পাশের একটি পলিথিনের দোকানে লেগে যায়। কিছুক্ষণের মধ্যে বাজারের মুদির দোকান সহ জুতার দোকানে ছড়িয়ে পড়ে। ভোর ৪ টার দিকে বাকেরগঞ্জ উপজেলা সদরের ১টি ফায়ার সার্ভিসের ইউনিট ও পার্শ্ববর্তী উপজেলা বেতাগীর ফায়ার সার্ভিসের ২টি ইউনিট ও মির্জাগঞ্জ উপজেলা থেকে ১টি মোট ৪টি ফায়ার সার্ভিস ইউনিট ঘটনাস্থলে পৌঁছলেও বাজারের মধ্যে রাস্তা সংকীর্ণ থাকায় আগুন নিয়ন্ত্রণে কিছুটা ব্যাহত হয়। পরবর্তীতে ১ ঘণ্টা চেষ্টার পরে ভোর ৫ টার সময় আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।

বাকেরগঞ্জ ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার (ভারপ্রাপ্ত) মো: আবুল কাসেম বলেন, কিভাবে আগুনের সূত্রপাত হয়েছে এখনো সঠিক বলা যাচ্ছে না। তবে ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক শর্ট সার্কিটে এই আগুনের সূত্রপাত হতে পারে। বাজারের দোকান ও বসতবাড়ি মিলে প্রায় ৫ কোটি টাকার অধিক ক্ষতির শঙ্কা করা হচ্ছে।

জুমার নামাজ শেষে অগ্নিকানের ঘটনাস্থল পরিদর্শন করেছেন, সংসদ সদস্য আবদুল হাফিজ মল্লিক ও দুপুর ১২ টায় উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ সাইফুল রহমান অগ্নিকানের ঘটনাস্থল পরিদর্শন করেন।

Related Articles

Leave a Reply

Back to top button