sliderশিক্ষাশিরোনাম

বাংলাদেশ ছাত্রপক্ষ’র প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

পতাকা ডেস্ক : সকল বৈষম্যের বেড়াজাল ছিন্ন করে অচিরেই শিক্ষার্থীদের ন্যায্য অধিকার আদায়ে ঐক্যবদ্ধ আন্দোলন গড়ে তোলার প্রত্যয় ব্যক্ত করার মধ্য দিয়ে বাংলাদেশ ছাত্রপক্ষ’র প্রথম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত হয়েছে।

আজ ২৮ জুন শুক্রবার বিকেলে সাম্য ও অধিকার ভিত্তিক ছাত্রসংগঠন বাংলাদেশ ছাত্রপক্ষ’র প্রথম প্রতিষ্ঠা বার্ষিকী বিজয়নগরস্থ কেন্দ্রীয় কার্যালয়ে শুভানুধ্যায়ী, উপদেষ্টা ও ছাত্রপক্ষ’র সদস্যদের নিয়ে এক উৎসবমুখর পরিবেশে উৎযাপিত হয়।

প্রধান অতিথির বক্তব্যে বিএনপির চেয়ারপার্সনের উপদেষ্টা ও বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সভাপতি হাবিবুর রহমান হাবিব বলেন, গণমাধ্যম যেখানে সমাজের দর্পন হওয়ার কথা সেখানে মুক্ত গণমাধ্যমে কন্ঠরোধ করছে সরকার। বিরোধীমত প্রকাশে ভীতির সঞ্চার হয়েছে মিডিয়া মহলে। সরকারের এই নিপীড়ন দীর্ঘস্থায়ী হবে না। তিনি ছাত্রপক্ষকে নতুন ধারার রাজনীতির দিকে ছাত্রসমাজকে পরিচালিত করবার আহ্বান জানান।


এবি পার্টির সদস্যসচিব মজিবুর রহমান মঞ্জু বলেন, আধিপত্য ও সন্ত্রাসী কার্যকলাপের মাধ্যমে দেশের শিক্ষাঙ্গনে শিক্ষার পরিবেশ নষ্ট করে শিক্ষার্থীদের ন্যায্য অধিকার থেকে বঞ্চিত করছে ক্ষমতাসীন দলের ছাত্রসংগঠন। ছাত্রপক্ষ’র নেতৃত্বে অচিরেই এই অপরাজনীতি রুখে দিয়ে নিরাপদ শিক্ষাঙ্গন ও শিক্ষার্থীদের ন্যায্য অধিকার আদায়ে নেতৃত্ব দিবে বাংলাদেশ ছাত্রপক্ষ।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের অধ্যাপক ড. নাকিব মোহাম্মদ নাসরুল্লাহ শুভেচ্ছা বক্তব্যে বলেন, লেখাপড়া করে ক্যারিয়ার গড়বার ক্ষেত্রে কোন কার্পন্য করা চলবে না। পাশাপাশি শৃঙ্খলার সাথে দেশের সেবায় নিয়োজিত হতে হবে।

ছাত্রপক্ষ’র প্রতিষ্ঠা বার্ষিকী শুভেচ্ছা জানিয়ে সংগঠনের প্রধান উপদেষ্টা ব্যারিস্টার আসাদুজ্জামান ফুয়াদ বলেন, নতুন প্রজন্ম রাজনীতিমুখী হচ্ছে যা একটি বড় পরিবর্তন, রাষ্ট্রের যখন দুর্নীতি প্রতিষ্ঠানিক রুপ পেয়েছে তখন তোমরাই আমাদের আশার আলো। আগামীর সকল ছাত্র আন্দোলনে ছাত্রপক্ষ গুরুত্বপূর্ণ ভুমিকা রাখবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

ছাত্রপক্ষ’র আহ্বায়ক মুহাম্মদ প্রিন্স সভাপতির বক্তব্যে বলেন, শিক্ষা জাতির মেরুদন্ড। কিন্তু দূর্ভাগ্যের বিষয় স্বাধীনতার পর থেকে জাতি গঠনের উপযোগী একটি কার্যকর শিক্ষা ব্যবস্থা প্রণয়ন এবং শিক্ষাঙ্গনসমূহকে যোগ্য নাগরিক তৈরীর কেন্দ্র হিসেবে গড়ে তুলতে কোনো সরকার কার্যকর পদক্ষেপ গ্রহন করেনি উল্টো ক্যাম্পাসসমূহের শিক্ষার পরিবেশ বিনষ্ট করেছে। শিক্ষার্থীদের ভাগ্যের পরিবর্তনের জন্য কাজ করবে ছাত্রপক্ষ।

এই সময় আরো বক্তব্য প্রদান করেন অবসরপ্রাপ্ত সামরিক কর্মকর্তা লে. ক. দিদারুল আলম, কর্নেল নাজিম উদ্দীন, ছাত্রপক্ষ’র সদস্যসচিব আশরাফুল ইসলাম নির্ঝর কেন্দ্রীয় দপ্তর সম্পাদক আকিব হাসান, সহকারী সদস্য সচিব ফজলে এলাহী মোহন।
প্রথম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন অনুষ্ঠানে কেন্দ্রীয় কমিটির সদস্য জুবায়ের হাসিবের সঞ্চালনায় আরো উপস্থিত ছিলেন ছাত্রপক্ষ’র সহকারী সদস্য সচিব সারাফ আনজুম বিভা, নুসরাত রহমান খান নিশাত, কেন্দ্রীয় সহকারী অর্থ সম্পাদক তানজিনা জুই, রফিকুল ইসলাম সৌরভ, ইসরাত জাহান এশা, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমন্বয়ক খালিদ সাইফুল্লাহ জিহাদ, ঢাকা কলেজের সমন্বয়ক কামরুল ইসলাম, জুবায়ের হাসিব, খালিদ হাসান প্রান্ত,শামিমুর রহমান, অর্পিতা শিরিন স্বর্না সহ অন্যান্য নেতৃবৃন্দ।

Related Articles

Leave a Reply

Back to top button