sliderশিরোনামস্থানীয়

বস্তা কাঁধে নিয়ে হতদরিদ্রদের বাড়ি বাড়ি পৌঁছে দিলেন জেলা প্রশাসক

কোন সিনেমা কিংবা নাটক নয়, বাস্তব ঘটনা। নাটক কিংবা সিনেমায় অনেক অবাস্তব জিনিস দেখানো হয় যেটা বাস্তব জীবনে সম্ভব নয়। তবে এবার বাস্তবেই সমাজের অবহেলিত -অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছেন বাগেরহাটের জেলা প্রশাসক মো. মামুনুর রশীদ।করোনাভাইরাস নিয়ে চলমান সংকটে সরকারের দেয়া খাদ্য সাহায্য পৌঁছে দিতে কাঁধে বস্তা নিয়ে নিম্ন আয়ের মানুষদের বাড়ি বাড়ি ছুটছেন তিনি। যা সমাজের অনন্য সাধারণ এবং বিরল ঘটনা।
রোববার (২৯ মার্চ) সকাল থেকে নিম্ন আয়ের মানুষদের মাঝে সরকারি খাদ্য সাহায্য বিতরণ শুরু করেছে বাগেরহাট জেলা প্রশাসন।
এ প্রসঙ্গে জেলা প্রশাসক মামুনুর রশীদ জানান, সরকার করোনাভাইরাস প্রতিরোধে খাদ্য সহায়তা হিসেবে বাগেরহাট জেলায় ১০০ মেট্রিক টন চাল এবং নগদ ১০ লাখ টাকা বরাদ্দ দিয়েছে। রোববার থেকে বাড়ি বাড়ি গিয়ে খাদ্য সহায়তা দেয়া শুরু হয়েছে।
বাগেরহাট সদর, ফকিরহাট ও মোল্লাহাটসহ জেলার বিভিন্ন উপজেলায় মানুষের হাতে তুলে দেয়া প্রতি প্যাকেটে ১০ কেজি করে চাল, এক কেজি ডাল, আলু, লবণ, তেলসহ নানা ধরনের নিত্য প্রয়োজনীয় সামগ্রীও রয়েছে বলে জানিয়েছেন জেলা প্রশাসক।
আশ্রয় কেন্দ্রের বাসিন্দা ক্ষুদ্র ব্যবসায়ী শামীম মোল্লা ও রিকশাচালক রজব আলী বলেন, কয়েক দিন ধরে ঘরের বাইরে যেতে পারি না। চালসহ অন্যান্য খাদ্যপণ্য ধার করে খাচ্ছি। ডিসি সাহেব চাল, ডাল দিয়েছেন। খুব উপকার হলো। রোমেচা বেগম, হাসিম হাওলাদার, নার্গিস বেগম বলেন, জেলা প্রশাসন থেকে চাল, ডালসহ অনেক কিছু পেয়েছি। এতে আমাদের কয়েক দিন চলবে।
বাগেরহাট-১ আসনের সংসদ সদস্য শেখ হেলাল উদ্দিনের সৌজন্যে জেলার ফকিরহাট ও মোল্লাহাট উপজেলায় তিন হাজার দরিদ্র পরিবারকে খাদ্য সহায়তা দেয়া হয়েছে। প্রতিটি প্যাকেটের গায়ে লেখা আছে কোভিড-১৯ করোনা ‘আতঙ্ক’ নয়, সচেতন হউন। আপনাদের পাশে আছি আমরা।
পূর্বপশ্চিম

Related Articles

Leave a Reply

Back to top button