sliderরাজনীতিশিরোনাম

বর্তমান সরকার দেশের সার্বভৌমত্ব রক্ষা করতে পারে না: মাহমুদুর রহমান মান্না

জিয়াউর রহমান সমাজকল্যাণ ফোরাম’র উদ্যোগে আজ ৪ জুলাই ২০২৪ইং রোজ বৃহস্পতিবার সকাল ১১টায়, জাতীয় প্রেসক্লাবের সামনে ৬ জুলাই ২০১১ তৎকালীন বিরোধীদলীয় চীফ হুইপ, বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা, একজন দেশপ্রেমিক বীর মুক্তিযোদ্ধা জয়নুল আবদিন ফারুকের উপর সংসদ ভবনের সামনে ন্যাক্কারজনক পুলিশী হামলার ১৪ বছরেও বিচার না হওয়ায় দোষীদের বিচারের দাবিতে প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।

সভায় প্রধান অতিথির বক্তব্যে নাগরিক ঐক্যের সভাপতি জননেতা মাহমুদুর রহমান মান্না বলেন, বর্তমান সরকার দেশের সার্বভৌমত্ব রক্ষা করতে পারে না। জিনিসপত্রের দাম কমাতে পারছে না। জনগণের গণতান্ত্রিক অধিকার দেয় না। মানুষ ভোট দিতে পারে না। বেগম খালেদা জিয়াকে মুক্তি দিচ্ছে না। সরকার মানুষের ওপর অত্যাচার, নির্যাতন চালাচ্ছে। জয়নুল আবদিন ফারুকের ওপর যে নির্যাতন করা হয়েছে সেটির আজ পর্যন্ত কোনো বিচার হয়নি। এর বিরুদ্ধে আমরা আন্দোলন চালিয়ে যাবো। এ সরকার ক্ষমতায় থাকার জন্য দেশের স্বাধীনতাকে বিকিয়ে দিচ্ছে।

তিনি আরও বলেন, সরকার ট্রানজিট দেয়নি, সরাসরি করিডোর দিয়ে দিয়েছে। ভারতের ট্রেন বাংলাদেশে আসবে, এই ট্রেন মাল ট্রেনও হতে পারে। ট্রেনের মধ্যে কী থাকবে আমরা সেটা জানি না। যদি কোনো দেশ মনে করে এই মাল গাড়ির মধ্যে অস্ত্র আছে এবং তারা যদি বলে আমরা এই ট্রেনকে বাধা দেব তার মানে হচ্ছে বাংলাদেশকে আপনারা (আওয়ামী সরকার) একদিকে ভারত এবং চীনের যে সমস্যা চলছে তার জায়গা তৈরি করেছেন। ট্রানজিটের পাশাপাশি যেরকমভাবে স্যাটেলাইট সৃষ্টি করা হয়েছে আমার দেশের সমস্ত মধ্যকার গোপন তথ্য ভারতের কাছে চলে যাবে। ভারতের সাথে যে সমঝোতা স্মারক করা হয়েছে এগুলো তাড়াতাড়ি বাতিল করেন তা না হলে পরিণতি খারাপ হবে।

জিয়াউর রহমান সমাজকল্যাণ ফোরাম’র সভাপতি মনজুর রহমান ভূঁইয়ার সভাপতিত্বে এবং জিয়াউর রহমান সমাজকল্যাণ ফোরাম’র যুগ্ম সাধারণ সম্পাদক সোহেল রানা ও সাংগঠনিক সম্পাদক এইচ. এম. স্বপন রানার পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক চিফ হুইপ ও বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা জননেতা জয়নুল আবদিন ফারুক, এ্যাড. সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, বিএনপি’র নির্বাহী কমিটির সদস্য মাওলানা শাহ নেছারুল হক, আনোয়ার হোসেন বুলু, ওলামা দলের সিনিয়র যুগ্ম আহ্বায়ক মাওলানা আলমগীর হোসেন, মৎস্যজীবী দলের কেন্দ্রীয় সদস্য ইসমাঈল হোসেন সিরাজী, কুয়েত বিএনপি’র সাধারণ সম্পাদক ইঞ্জি. কাজী মঞ্জুরুল আলম, সাবেক ছাত্রনেতা ইসমাঈল তালুকদার খোকন, জিয়াউর রহমান সমাজকল্যাণ ফোরামের কেন্দ্রীয় নির্বাহী কমিটির সহ—সভাপতি শামসুজ্জোহা, যুগ্ম সাধারণ সম্পাদক জেসমিন জুঁই, সহ—সাধারণ সম্পাদক মোঃ শফিক, রাজিব আহমেদ, অর্থ বিষয়ক সম্পাদক জাহাঙ্গীর আলম, যোগাযোগ বিষয়ক সম্পাদক দেলোয়ার হোসেন মানিক, শ্রম বিষয়ক সম্পাদক নুরুল ইসলাম, কেন্দ্রীয় সদস্য জাহাঙ্গীর ভূঁইয়া, ফয়েজ আহমেদ প্রমুখ।

প্রেস বিজ্ঞপ্তি

Related Articles

Leave a Reply

Back to top button