sliderশিরোনামসুস্থ থাকুন

বঙ্গবন্ধুর জন্মদিনে ৩ কোটি ২৫ লাখ টিকা দেবে সরকার

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন উপলক্ষে ৩ কোটি ২৫ লাখ ডোজ করোনার টিকা দেবে সরকার। ১৭ মার্চ বৃহস্পতিবার বঙ্গবন্ধুর জন্মদিন থেকে ৩১ মার্চ পর্যন্ত সময়ের মধ্যে বুস্টার ডোজ হিসেবে দেশবাসীকে এসব টিকা দেয়া হবে।
২৬তম জাতীয় কৃমি সপ্তাহ উপলক্ষে বুধবার স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক এ তথ্য জানিয়ে বলেন, ১৭ মার্চ থেকে ৩১ মার্চ পর্যন্ত দেশব্যাপি করোনার বুস্টার ডোজ ক্যাম্পেইন চালানো হবে। এর আগে ২২ কোটি ডোজ ভ্যাকসিন দেয়া হয়েছে। এই ক্যাম্পেইন সফল হলে ২৫ কোটি ডোজ ভ্যাকসিন দেওয়া সম্ভব হবে। এতে দেশ আরো বেশি নিরাপদ হবে।
২৬তম জাতীয় কৃমি সপ্তাহ পালনের বিষয়ে স্বাস্থ্যমন্ত্রী বলেন, এ বছর ৪ কোটি মানুষকে কৃমির ওষুধ খাওয়ানো হবে। আগামী ২০ মার্চ থেকে এ ক্যাম্পেইন শুরু হবে এবং আমাদের লক্ষ্যমাত্রার ৯৮ ভাগ পূরণ করা হবে। কৃমিতে আক্রান্ত না হতে স্বাস্থ্যমন্ত্রী এসময় পরিচ্ছন্নতার উপর বিশেষ নজর রাখতে সকলের প্রতি আহ্বান জানান।
উল্লেখ্য, দেশের প্রাথমিক পর্যায়ের সকল শিক্ষা প্রতিষ্ঠানে উপস্থিতির মাধ্যমে ৫-১১ বছর বয়সী সকল শিশুকে এবং মাধ্যমিক পর্যায়ের সকল শিক্ষা প্রতিষ্ঠানে উপস্থিতির মাধ্যমে ১২-১৬ বছর বয়সী সকল শিশুকে ১ ডোজ কৃমিনাশক ওষুধ (মেবেন্ডাজল বা ভারমক্স ৫০০ মিলিগ্রাম) ভরা পেটে সেবন করানো হবে।
স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল বাশার মোহাম্মদ খুরশীদ আলম-এর সভাপতিত্বে সভায় আরও বক্তব্য দেন স্বাস্থ্য সেবা বিভাগের সিনিয়র সচিব লোকমান হোসেন মিয়াসহ মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

Related Articles

Leave a Reply

Back to top button