sliderস্থানীয়

বঙ্গবন্ধুকে হত্যা কতিপয় বিপদগামী সেনা সদস্যদের কাজ না, জিয়াউর রহমানের নেতৃত্বে পরিকল্পিত হত্যাকান্ড–খাদ্যমন্ত্রী

নিয়ামতপুর (নওগাঁ) প্রতিনিধিঃ ১৫ আগষ্ট জাতির জনক বঙ্গবন্ধুকে হত্যা কতিপয় বিপদগামী সেনা সদস্যদের কাজ না, এ হত্যা কান্ড জিয়াউর রহমানের নেতৃত্বে পরিকল্পিত হত্যা কান্ড। জিয়াউর রহমান বঙ্গবন্ধুকে হত্যা করেই ক্ষান্ত হন নাই, যাতে বাঙ্গালী জাতি বঙ্গবন্ধুকে ভুলে যায় তার জন্য পদ্মার ওপারে টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুকে দাফন করা হয়। কিন্তু রাখে আল্লাহ মারে কে, আজ বঙ্গবন্ধু শুধু টুঙ্গিপাড়ায় না, সারা বিশে^র জনপ্রিয় নেতা হিসাবে স্বীকৃত। জিয়াউর রহমানরা চেয়েছিল টুঙ্গিপাড়ায় কেউ যেতে পারবে না, বঙ্গবন্ধুর কবর কেউ দেখতে পারবে না, আস্তে আস্তে সবাই বঙ্গবন্ধুকে ভুলে যাবে। কিন্ত তারই কন্যা আজকের প্রধানমন্ত্রী শেখ হাসিনা পদ্মা নদীর উপর পদ্মা সেতু করে টুঙ্গিপাড়ায় যাওয়ার রাস্তা সহজ করে দিয়েছেন।

২৪ আগষ্ট বৃহস্পতিবার বেলা ৫টায় বাহাদুরপুর ইউনিয়ন আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের উদ্যোগে সাদাপুর খড়িবাড়ী উচ্চ বিদ্যালয় মাঠে বঙ্গবন্ধুর মৃত্যুবার্ষিকী উপলক্ষে শোক সভা ও যৌথ বর্ধিত সভায় খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার এমপি প্রধান অতিথির বক্তৃতায় উপরোক্ত কথাগুলো বলেন।
তিনি আরো বলেন, আমরা কারো উপর আঘাত করবো না, কিন্তু কেউ যদি আমাদের উপর আঘাত করে, বঙ্গবন্ধু কিংবা শেখ হাসিনার নামে মিথ্যে বদনাম ছড়ায় তাহলে প্রথমে তাদের বুঝাবো, তাতে কাজ না হলে তাদের প্রতিরোধ করবো, তাতেও কাজ না হলে প্রতিশোধ নিবো। আমরা বঙ্গবন্ধুর সৈনিক আমরা প্রয়োজনে প্রতিরোধ গড়ে তুলতে জানি। ২০১৪ সালের আওয়ামীলীগ আর ২০২৩ সালের আওয়ামীলীগ এক না। এখান আওয়ামীলীগ অনেক বেশী ঐক্যবন্ধ এবং শক্তিশালী।

বাহাদুরপুর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মামুনুর রশীদের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন নওগাঁ জেলা আওয়ামীলীগের কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক আলহাজ¦ আবেদ হোসেন মিলন, উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ¦ আবুল কালাম আজাদ, উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান ফরিদ আহমেদ, উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি বাবু ঈশ^র চন্দ্র বর্মন, বাহাদপুর ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক নারায়ন চন্দ্র প্রামানিক।
সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন নিয়ামতপুর থানার অফিসার ইন চার্জ মাইদুল ইসলাম, বাহাদুরপুর ইউনিয়ন আওয়ামীলীগের সাবেক সভাপতি ফজলুল হক প্রমূখ।

Related Articles

Leave a Reply

Back to top button