sliderস্থানীয়

ফুলবাড়ী রক্ষার আন্দোলন ছিলো গণমানুষের মুক্তির আন্দোলন: অধ্যাপক আনু মুহাম্মদ

দিনাজপুর প্রতিনিধি: তেল গ্যাস খনিজ সম্পদ ও বিদ্যুৎ বন্দর রক্ষা জাতীয় কমিটির সদস্য সচিব অধ্যাপক আনু মুহাম্মদ বলেছেন, গণমানুষের অধিকার বাস্তবায়ন হলেই মুক্তিযুদ্ধে চেতনা বাস্তবায়ন হবে। ফুলবাড়ী রক্ষার আন্দোলন ছিলো ফুলবাড়ী রক্ষার সাথে গণমানুষের মুক্তির আন্দোলন, এ আন্দোলনে যারা যুক্ত ছিলো, তারা সকলে গণমানুষের মুক্তি সংগ্রামের সৈনিক।

শনিবার দুপুরে দিনাজপুরের ফুলবাড়ীতে জেলা পরিষদ ডাক বাংলা চত্ত্বরে তেল গ্যাস খনিজ সম্পদ ও বিদ্যুৎ বন্দর রক্ষা জাতীয় কমিটির ফুলবাড়ী শাখার উদ্যোগে ফুলবাড়ী রক্ষার আন্দোলনের প্রায়াত নেতা ও তেল গ্যাস খনিজ সম্পদ ও বিদ্যুৎ বন্দর রক্ষা জাতীয় কমিটির কেন্দ্রিয় ও স্থানীয় নেতা বীর মুক্তিযোদ্ধা এসএম এ খালেকসহ কয়েকজনের স্মরণে আয়োজিত স্মরণ সভায় প্রধান অথিতির বক্তব্যে তিনি উপরোক্ত কথা বলেন।

অধ্যাপক আনু মুহাম্মদ বলেন, রাস্তা-ঘাট আর উড়াল রাস্তা নির্মাণ করলেই মানুষের অধিকার প্রতিষ্ঠিত হয় না। স্বাধীনতার চেতনা ছিলো, মানুষ তার অধিকার নিয়ে বাঁচতে পারবে, তার অধিকারের প্রশ্নে রাস্তায় প্রতিবাদ করবে, দেশের মধ্যে শিক্ষা, চিকিৎসা ও নিরাপত্তা পাবে, আজ স্বাধীনতার ৫০ বছর পর মানুষের নিরাপত্তা নাই, চিকিৎসা নাই, শিক্ষা নাই, শিক্ষা ও চিকিৎসা নিতে যে পরিমান ব্যায় হয়, তা দেশের ৮০ ভাগ মানুষ বহন করতে পারেনা।
তিনি আগামী দিনে ফুলবাড়ীসহ সারা দেশের জাতীয় সম্পদ ও খনিজ সম্পদ রক্ষার আন্দোলকে বেগবান করতে সকলকে প্রস্তুত থাকার আহবান জানান।

স্মরণ সভায় তেল গ্যাস খনিজ সম্পদ ও বিদ্যুৎ বন্দর রক্ষা জাতীয় কমিটির ফুলবাড়ী শাখার আহবায়ক সৈয়দ সাইফুল ইসলাম জুয়েলের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন তেল গ্যাস খানজ সম্পদ ও বিদ্যুৎ বন্দর রক্ষা জাতীয় কমিটির কেন্দ্রীয় নেতা, ইউনাইটেট কমিনিউস্ট লীগের সম্বনয়ক মোশারফ হোসেন নান্নু, সিপিবি দিনাজপুর শাখার সম্পাদক এ্যাড. মেহেরুল ইসলাম, তেল গ্যাস খনিজ সম্পদ ও বিদ্যুৎ বন্দর রক্ষা জাতীয় কমিটির দিনাজপুর শাখার সদস্য সচিব আলতাব হোসেন, ফুলবাড়ী শাখার সদস্য সচিব জয় প্রকাশ নারায়ন, ইউনাইটেট কমিনিউস্ট লীগের সম্পাদক সঞ্জিব প্রসাদ জিতু।

Related Articles

Leave a Reply

Back to top button