ফুলবাড়ী থানার ও‌সিকে প্রত্যাহারের দা‌বি‌তে মহাসড়ক অব‌রোধ

মোস্তাক আহম্মদ ফুলবাড়ী (‌দিনাজপুর) প্রতিনিধি: দিনাজপু‌রের ফুলবাড়ী‌তে পৌর‌ কাউ‌ন্সিলর‌ ও মু‌ক্তি‌যোদ্ধা‌দের লা‌ঞ্ছিত করার ঘটনায় থানায় মামলা নি‌তে বিলম্ব ও আসা‌মি গ্রেফতার না করায় ফুলবাড়ী থানার অ‌ফিসার ইনচার্জ (ও‌সি) ফখরুল ইসলাম‌কে প্রত্যাহ‌া‌রের দা‌বি‌তে বি‌ক্ষোভ এবং সড়ক অবরোধ হ‌য়ে‌ছে।
বৃহস্প‌তিবার বেলা ১১ঘ‌টিকায় ফুলবাড়ী বাজ‌ারের নিমতলা মো‌ড়ে দিনাজপুর-ফুলবাড়ী-গো‌বিন্দগঞ্জ আঞ্চ‌লিক মহাসড়ক অব‌রোধ করে বি‌ক্ষোভ প্রদর্শন করা হয়। এসময় রাস্তার উভয় পা‌র্শ্বে যানবাহ‌নের দীর্ঘ সা‌রি লক্ষ্য করা যায়।
উক্ত সড়ক অবরোধ ও বি‌ক্ষোভ কর্মসূচী‌তে বক্তব্য রা‌খেন লা‌ঞ্ছি‌তের শিকার ভুক্তভোগী ফুলবাড়ী পৌরসভার ৪নং ওয়ার্ড কাউ‌ন্সিলর ও প্যানেল মেয়র মামুনুর র‌শীদ চৌধুরী, উপ‌জেলা মু‌ক্তি‌যোদ্ধা সংস‌দের সা‌বেক কমান্ডার বীরমু‌ক্তি‌যোদ্ধা লিয়াকত আলী, ডেপু‌টি কমান্ডার এছার উ‌দ্দিন, উপ‌জেলা ম‌হিলা ভাইস চেয়ারম্যান নীরু সামসুননাহার, কা‌জিহাল ইউ‌পি চেয়ারম্যান শাহ মো. আ. কুদ্দুস, শিবনগর ইউ‌পি চেয়ারম্যান মামুনুর রহমান চৌধুরী ‌বিপ্লব, পৌর ম‌হিলা কাউ‌ন্সিলর তঞ্জু আরা, উপ‌জেলা ছাত্রলী‌গের সে‌ক্রেটা‌রি মে‌হে‌দি হাসান, ফুলবাড়ী সরকা‌রি ক‌লে‌জ শাখা ছাত্রলীগের সহ-সভাপ‌তি এএসএম না‌সিম মাহমুদ, পৌর ছাত্রলী‌গ নেতা মুশ‌ফিকুর রহমান রিয়াদ প্রমুখ।
লাঞ্ছি‌তের শিকার প্যা‌নেল‌ মেয়র মামুনুর র‌শীদ চৌধুরী জানান, পূর্ব শত্রুতার জের ধ‌রে গতকাল (বুধবার) দুপু‌রে আমার বাসা সংলগ্ন অ‌ফি‌সে সা‌লিশ চলাকা‌লে সা‌হেদ ইসলাম না‌মের এক যুবক দলবল নি‌য়ে অন‌ধিকার প্র‌বেশ করে আমা‌কে লা‌ঞ্ছিত ক‌রে। আমার সা‌থে থাকা মু‌ক্তি‌যোদ্ধারা এর প্র‌তিবাদ কর‌লে তা‌দের‌কেও লা‌ঞ্ছিত ও মারধর করা হয়। এর প‌রে থানায় মামলা কর‌তে গে‌লে ও‌সি বি‌ভিন্ন টালবাহানা ক‌রে মামলা নি‌তে ৪/৫ ঘন্টা বিলম্ব ক‌রে আসামী‌দের পা‌লি‌য়ে যে‌তে সু‌যোগ দেন। আজ অব‌ধি কোন আসামী‌কে গ্রেফতার করেন নি। এই ও‌সি মু‌ক্তি‌যোদ্ধা‌দের সম্মান নি‌য়ে ছি‌নি‌মি‌নি খেল‌ছে। কা‌জেই ফুলবাড়ী‌তে এই ও‌সির প্র‌য়োজন নাই, আমরা এর প্রত্যাহার চাই।
স্থানীয় আওয়া‌মী লীগ ও অঙ্গ সংগঠ‌নের দু শতা‌ধিক নারী পুরুষ মহাসড়ক অব‌রোধ ক‌রে ও‌সির বিরুদ্ধে বি‌ভিন্ন স্লোগান দি‌তে থা‌কে।
প‌রি‌স্থি‌তি নিয়ন্ত্রণ কর‌তে ফুলবাড়ী উপ‌জেলা নির্বাহী অ‌ফিসার মো. রিয়াজ উ‌দ্দিন অব‌রোধ স্থ‌লে উপ‌স্থিত হ‌য়ে তা‌দের‌কে বু‌ঝি‌য়ে রাস্তা খু‌লে দি‌তে বলেন। এ‌তে প‌রি‌স্থি‌তি আরও খারাপ হ‌তে থাক‌লে তি‌নি চ‌লে যে‌তে বাধ্য হন।
এরপর দুপুর ১২টায় উপ‌জেলা চেয়ারম্যান আতাউর রহমান মিল্টন, অ‌তি‌রিক্ত পু‌লিশ সুপার (ফুলবাড়ী সা‌র্কেল) আসাদুজ্জামান আসাদ, উপ‌জেলা নির্বাহী অ‌ফিসার আবারও ঘটনাস্থ‌লে এ‌সে উর্দ্ধতন কর্তৃপ‌ক্ষের সা‌থে যোগা‌যোগ ক‌রে তা‌দের দা‌বি মে‌নে নেন। ফুলবাড়ী থানার ও‌সি ফখরুল ইসলাম এখন থে‌কে তার চেয়া‌রে বস‌বেন না এবং আগা‌মী ৭‌দি‌নের ম‌ধ্যে তা‌কে প্রত্যাহার করা হ‌বে ব‌লেও ঘোষণা দেন ইউএনও রিয়াজ উ‌দ্দিন। প্রত্যাহার না হওয়া পর্যন্ত আগা‌মী ৭‌দিন অ‌তি‌রিক্ত পু‌লিশ সুপার (ফুলবাড়ী সা‌র্কেল) আসাদুজ্জামান ও‌সির অ‌তি‌রিক্ত দা‌য়িত্ব পালন কর‌বেন ব‌লেও জানা‌নো হয়।
সহকারী পুলিশ সুপার (ফুলবাড়ী সার্কেল) মো. আসাদুজ্জামান ওসি প্রত্যাহারের বিষয়ে বলেন, এক সপ্তাহের জন্য তাকে সকল কার্যক্রম থেকে অব্যাহতি দেয়া হয়েছে। আশা করি তার মধ্যেই প্রত্যাহারের কাগজ পেয়ে যাব।
ও‌সি‌কে প্রত্যাহা‌র এবং আসামী‌দের গ্রেফতা‌রের আশ্বাস পে‌য়ে দুপুর সা‌ড়ে ১২টায় অব‌রোধ তু‌লে নি‌লে যানবাহন চলাচল স্বাভা‌বিক হয়।

Check Also

বাংলাদেশেই করোনা টিকা তৈরির চেষ্টা চলছে: স্বাস্থ্যমন্ত্রী

মানিকগন্জ প্র্তিনিধি :স্বাস্থ্যমন্ত্রী ডা. জাহিদ মালেক স্বপন বলেছেন, বাংলাদেশেই করোনা টিকা তৈরির চেষ্টা চলছে। ভারতসহ …