sliderস্থানীয়

ফুলবাড়ী যমুনা নদীর ঘাটে ব্রীজের কাজ দ্রুত এগিয়ে চলছে

মোস্তাক আহম্মদ, ফুলবাড়ী, দিনাজপুর প্রতিনিধি: দিনাজপুর জেলার ফুলবাড়ী উপজেলাধীন শিবনগর ইউপি’র কুমারপুর যমুনা নদীর ঘাটে দ্রুত গতিতে গড়ে উঠছে নতুন ব্রীজ। ব্রীজটির নির্মাণ ব্যয় ধরা হয়েছে ৩ কোটি ৩৪ হাজার ৬ শত ৪৭ টাকা। গত বছর ২০২৩ সালে ব্রীজটির কাজ শুরু হয়। ব্রীজটির নির্মাণ কাজ করছেন মেসার্স এস.এ এন্ড আর.টি জে.ভি, শহীদ আলী হাসান সরকার রোড, নীলফামারী। ব্রীজটি নির্মাণ কাজ শেষ হলে পাঠকপাড়া ও কুমারপুর এলাকার মানুষের চলাচলের সুবিধা হবে। দীর্ঘ কয়েক যুগ ধরে ঐ এলাকার মানুষ এই ব্রীজটি নির্মাণের জন্য অধির আগ্রহে অপেক্ষা করছিলেন। অনেক চেষ্টার পর এই ব্রীজটির স্থান নির্ধারণ করে ব্রীজটি নির্মাণ করা হচ্ছে। গত ২০২৩ সালে তৎকালীন প্রাথমিক ও গণ শিক্ষা মন্ত্রনালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য, বীর মুক্তিযোদ্ধা এডভোকেট মোস্তাফিজুর রহমান ফিজার এম.পি ব্রীজটি আনুষ্ঠানিকভাবে ভিত্তি প্রস্তর স্থাপন করেন। এরপর শুরু হয় ব্রীজটির অবকাঠামো নির্মাণ। ব্রীজটির কাজ সম্পন্ন হলে ঐ এলাকার মানুষ চরম উপকৃত হবে।

এ বিষয়ে ফুলবাড়ী উপজেলা স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) এর প্রকৌশলী মো. সফিকুল ইসলাম জানান, ব্রীজটির কাজ শুরু হয়েছে আগামী ২০২৫ সালের মধ্যে ব্রীজটির নির্মাণ কাজ শেষ হবে বলে আশাকরি।
ঐ এলাকার সাবেক ইউপি সদস্য প্রদীপ কুমার জানান, আমার সময়কাল থেকে আমরা এই ব্রীজটি নির্মাণের জন্য চেষ্টা করছি। পরবর্তীতে সমীক্ষা করার পর স্থান নির্ধারণ করে এলজিইটি টেন্ডার আহব্বান করার পর বর্তনামে ব্রীজটি নির্মাণ কাজ চলছে।

Related Articles

Leave a Reply

Back to top button