sliderখেলা

ফিরেই মেসির গোল, বিশাল জয় বার্সার

ফিরেই দুর্দান্ত গোল করেছেন লিওনাইল মেসি, আর বিশাল জয় পেয়েছে বার্সোলোনা। আজ শনিবার লা লিগায় দেপোর্তিভো লা করুনাকে ৪-০ গোলে বিধ্বস্ত করেছে বার্সা। মেসি ছাড়াও এই ম্যাচে গোল করেছেন ব্রাজিলের রাফিনিয়া আর লুইস সুয়ারেস। রাফিনিয়া করেছেন দুটি। নেইমার জালে বল পাঠাতে না পারলেও খেলেছেন দুর্দান্ত, দুটি গোলে রেখেছেন অবদান।
গত রাউন্ডে সেল্তা ভিগোর মাঠে ৪-৩ গোলে হারা কাতালান ক্লাবটির লিগে এটি পঞ্চম জয়। বাকি তিন ম্যাচে দুটিতে হেরেছে ও একটিতে ড্র করেছে তারা।
চোট কাটিয়ে উঠা লিওনেল মেসিকে বেঞ্চে রেখে মাঠে নামা বার্সেলোনা ম্যাচের শুরুতেই এগিয়ে যাওয়ার সহজ সুযোগ পেয়েছিল। কিন্তু নেইমারের জোরালো ভলি ক্রসবারে লাগার পর ফিরতি বলে সুয়ারেসের হেড একটুর জন্য লক্ষ্যভ্রষ্ট হয়।
প্রথম গোলের জন্য স্বাগতিকদের অবশ্য বেশিক্ষণ অপেক্ষা করতে হয়নি। ২১তম মিনিটে লুইস সুয়ারেসের সঙ্গে একবার বল দেওয়া নেওয়া করে ডান দিক থেকে কোনাকুনি শটে গোলরক্ষককে পরাস্ত করেন রাফিনিয়া।
সাত মিনিটের ব্যবধানে আরও দুবার বল জালে জড়িয়ে ম্যাচের নিয়ন্ত্রণ নিয়ে নেয় বার্সেলোনা।
৩৬তম মিনিটে জেরার্দ পিকের হেড আর্জেন্টাইন গোলরক্ষক জের্মান লাক্স ঠেকিয়ে দিলেও ফিরতি বল পেয়ে সহজেই নিজের দ্বিতীয় গোলটি করেন চোটের কারণে গত মৌসুমে অনেকটা সময় বাইরে থাকা ব্রাজিলিয়ান মিডফিল্ডার রাফিনিয়া।
৪৩তম মিনিটে নেইমারের রক্ষণচেরা পাস ধরে সঙ্গে লেগে থাকা এক জনকে এড়িয়ে লক্ষ্যভেদ করেন সুয়ারেস।
পরের মিনিটে সুয়ারেসের কোনাকুনি শট গোলরক্ষককে পরাস্ত করলেও পোস্টে লাগে।
৫৫তম মিনিটে সের্হিও বুসকেতসকে উঠিয়ে মেসিকে নামান লুইস এনরিকে। মাঠে নামার তৃতীয় মিনিটেই স্কোরশিটে নাম লেখান পাঁচবারের বর্ষসেরা ফুটবলার। নেইমারের দারুণ একটি পাস ছয় গজের বক্সের সামনে পেয়ে প্রথম শটেই লক্ষভেদ করেন তিনি।
৬৫তম মিনিটে বল দখলের সময় নেইমারকে কনুই দিয়ে আঘাত করায় সরাসরি লাল কার্ড দেখেন অতিথিদের অধিনায়ক স্প্যানিশ ডিফেন্ডার লাউরে।
১০ জনের দলের বিপক্ষে ৬৯ ও ৭১তম মিনিটে সহজ দুটি সুযোগ নষ্ট করে বার্সেলোনা। আরেক বদলি খেলোয়াড় পাকো আলকাসের কাছ থেকে ফাঁকায় বল পেয়ে লক্ষ্যভ্রষ্ট শট নেন আর্দা তুরান। পরে মেসির দারুণ ক্রসে কাছ থেকে গোলরক্ষক বরাবর হেড করেন স্পেনের ফরোয়ার্ড আলকাসের। বাকি সময়ে তারা আরও কয়েকটি সুযোগ নষ্ট না করলে স্কোরলাইন হতে পারতো আরও বড়।
এই জয়ে আট ম্যাচে বার্সেলোনার পয়েন্ট ১৬।
দিনের প্রথম ম্যাচে লেগানেসেকে ৩-২ গোলে হারানো সেভিয়ার পয়েন্ট ১৭।

Related Articles

Leave a Reply

Back to top button