sliderখেলা

ফিফা বিশ্বকাপ বাছাইপর্বের বাংলাদেশ দল ঘোষণা

বিশ্বকাপ ফুটবলে খেলার স্বপ্ন পূরণ করতে বাংলাদেশ দল নামছে বাছাইপর্বের যুদ্ধে। এর আগে লাওসকে হারিয়ে বিশ্বকাপ বাছাইয়ের মূল পর্বে খেলার যোগ্যতা অর্জন করে বাংলাদেশ দল। কোচ জেমি ডের অধীনে বাংলাদেশ দল ভালো পারফরমেন্স দেখাচ্ছে যা দেশের ফুটবল নিয়ে কর্তৃপক্ষকে নতুন করে ভাবতে বাধ্য করছে।
ফিফা বিশ্বকাপ এবং এশিয়ান গেমসের বাছাইয়ের জন্য ২৫ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। গতকাল শুক্রবার ইংল্যান্ড থেকে নিজের পছন্দের স্কোয়াডের তালিকা পাঠান প্রধান কোচ জেমি ডে। আপাতত ২৫ সদস্যের দল ঘোষণা করা হয়েছে। সেখান থেকে দুজন কমিয়ে ২৩ সদস্যের চূড়ান্ত দল করা হবে।
বিশ্বকাপ বাছাই দিয়ে দলে ফিরেছেন গোলরক্ষক শহিদুল আলম সোহেল। বিশ্বকাপের প্রাক বাছাইপর্বে লাওসের বিপক্ষে খেলা স্কোয়াড থেকে বাদ পড়েছেন গোলরক্ষক হিমেল, ফরোয়ার্ড তৌহিদুল ইসলাম সবুজ, মিডফিল্ডার ইমন মাহমুদ বাবু, ডিফেন্ডার নাসির উদ্দিন চৌধুরী। দলে একমাত্র নতুন মুখ সাইফ স্পোর্টিং ক্লাবের ডিফেন্ডার ইয়াসিন আরাফাত।
আফগানিস্তানের বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ ও এশিয়ান কাপ বাছাই শুরু করবে বাংলাদেশ। ১০ সেপ্টেম্বর তাজিকিস্তানের দুশানবের রিপাবলিকান সেন্ট্রাল স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে প্রথম ম্যাচ।
বর্তমানে দেশে নেই প্রধান কোচ জেমি ডে। আগামী ১৮ আগস্ট তিনি ফিরলে বিশ্বকাপের টিকিট পাওয়ার জন্য প্রস্তুতিতে নামবে লাল-সবুজরা।
বাংলাদেশের ২৫ সদস্যের প্রাথমিক দল :
গোলরক্ষক : আশরাফুল ইসলাম রানা, শহীদুল আলম সোহেল ও আনিসুর রহমান।
ডিফেন্ডার : টুটুল হোসেন বাদশা, সুশান্ত ত্রিপুরা, রহমত মিয়া, মনজুর রহমান মানিক, ইয়াসিন খান, বিশ্বনাথ ঘোষ, নুরুল ইসলাম ফয়সাল, রিয়াদুল হাসান ও ইয়াসিন আরাফাত।
মিডফিল্ডার : জামাল ভূঁইয়া, মাসুক মিয়া জনি, মামুনুল ইসলাম, সোহেল রানা, বিপুল আহমেদ, রবিউল হাসান, মোহাম্মদ আরিফুর রহমান ও মোহাম্মদ ইব্রাহিম।
ফরোয়ার্ড : নাবিব নেওয়াজ জীবন, মাহবুবুর রহমান সুফিল, মতিন মিয়া, সাদ উদ্দীন ও জুয়েল রানা।

Related Articles

Leave a Reply

Back to top button