sliderরাজনীতিশিরোনাম

প্রাণ-প্রকৃতি-জাতীয় সম্পদ রক্ষায় ২৬ আগস্ট ঐতিহাসিক ফুলবাড়ী দিবস পালন করুন-বিপ্লবী ওয়ার্কার্স পার্টি

বাংলাদেশের বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক আজ এক বিবৃতিতে প্রাণ-প্রকৃতি ও জাতীয় সম্পদ রক্ষায় আগামী ২৬ আগস্ট ঐতিহাসিক ফুলবাড়ী দিবস পালনের জন্য দেশবাসীর প্রতি আহ্বান জানিয়েছেন এবং বলেছেন ২০০৬ সালে বেনিয়া কোম্পানী এশিয়া এনার্জির থাবা থেকে ফুলবাড়ীর কয়লাসম্পদ রক্ষায় ফুলবাড়ীর শহীদেরা জীবন দিয়ে তাদের সর্বোচ্চ দেশপ্রেমের পরিচয় দিয়েছে, জাতীয় কর্তব্য পালন করেছে। তিনি বলেন, ২০০৬ সালে বুকের রক্ত দিয়ে এক অভ্যুত্থানের মধ্য দিয়ে মুনাফাখোর এশিয়া এনার্জিকে ফুলবাড়ী ছেড়ে যেতে বাধ্য করেছিল। কিন্তু ফুলবাড়ীর কয়লাসম্পদ নিয়ে এখনও তাদের চক্রান্ত শেষ হয়নি। জিসিএস নাম ধারণ করে এখনও তারা লন্ডনের শেয়ার মার্কেটে তৎপর, নতুন চেহারায় আবার তারা ফুলবাড়ীতে ফিরে আসতে তৎপর রয়েছে।
বিবৃতিতে নেতৃবৃন্দ উল্লেখ করেন, করোনা মহামারীর মত দুর্যোগসমূহ যখন প্রাণ-প্রকৃতি-জীববৈচিত্র্য, প্রতিবেশ ও পরিবেশ রক্ষার কর্তব্যকে জরুরী করে তুলেছে তখন বাংলাদেশের সরকার মাটি, পানি, বায়ু বিষাক্তকারী ও প্রকৃতিবিনাশী আত্মঘাতি মেগা প্রকল্পসমূহ অব্যাহত রেখেছে। এখনও রামপালে সুন্দরবনবিনাশী কয়লাভিত্তিক বিদ্যু প্রকল্প, চরম ঝুঁকিপূর্ণ রূপপুর পারমানবিক প্রকল্প ও দেশের উপকুলবর্তী অঞ্চলে কয়লাভিত্তিক প্রকল্পসমূহ অব্যাহত রেখেছে। তিনি অনতিবিলম্বে এসকল আত্মবিনাশী প্রকল্পসমূহ বন্ধ কর জনস্বাস্থ্য ও জননিরাপত্তা নিশ্চিত করতে এবং প্রাকৃতিক ভারসাম্য বজায় রেখে জনকল্যাণমূলক টেকসই উন্নয়ননীতি গ্রহণের জন্য দাবি জানান।
তিনি ফুলবাড়ীর অভ্যুত্থানের শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে তাদের রক্তভেজা পথে জাতীয় সম্পদ রক্ষার আন্দোলন আরো জোরদার করার আহ্বান জানান। বিজ্ঞপ্তি।

Related Articles

Leave a Reply

Back to top button