sliderস্থানীয়

“প্রধানমন্ত্রী শেখ হাসিনার যুগান্তকারী পদক্ষেপে নারীরা দক্ষতার পরিচয় দিচ্ছে” শহিদুল ইসলাম বকুল এমপি

নাটোর প্রতিনিধি : নাটোর-১ (লালপুর-বাগাতিপাড়া) আসনের সংসদ সদস্য শহিদুল ইসলাম বকুল বলেছেন, নারী-বান্ধব প্রধানমন্ত্রী শেখ হাসিনা নারীদের উন্নয়নে যুগান্তকারী প্রদক্ষেপ গ্রহণের জন্যই নারীরা সকল ক্ষেত্রে ভালো করছে, দক্ষতার পরিচয় দিচ্ছে। শিক্ষকরা অক্লান্ত পরিশ্রম ও দায়িত্ব পালন করেন বলেই শিক্ষার পরিবেশ সুন্দর হয়েছে। স্বাধীনতার এতদিন পরেও ধর্মান্ধ সম্প্রদায়িক গোষ্ঠীরা এখনও নারীদের সেবা দাসী হিসেবে গণ্য করে। নারীদের ঘরে বন্ধী করে রাখরে কখনই উন্নত সোনার বাংলা গড়া সম্ভব নয়।
বুধবার দুপুর ১২টার দিকে নাটোরের লালপুর উপজেলার বিলমাড়িয়া বালিকা উচ্চ বিদ্যালয়ের ৫০বছর পূর্তি উপলক্ষে সুবর্ণজয়ন্তী উদযাপন ও পুনর্মিলনী অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
তিনি আরো বলেন, যেসকল শিক্ষা প্রতিষ্ঠানে এখনও একাডেমিক ভবন হয়নি, উপজেলায় এমন ৭টি একাডেমিক ভবনের ব্যবস্থা করা হয়েছে। ৬০টি শিক্ষা প্রতিষ্ঠানে তথ্য প্রযুক্তি নির্ভর শিক্ষার ব্যবস্থা করা হয়েছে। বর্তমানে অনেক শিক্ষার্থী ফ্রিল্যান্সিং করে আয় করছে। দক্ষ জনশক্তি গড়তে প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে শেখ রাসেল ডিজিটাল ল্যাব চালু করা হয়েছে।
তিনি বলেন, লালপুরে ১৫০ কিলোমিটার সড়ক পাকাকরণ করা হয়েছে। ২৫০ কিলোমিটার রাস্তা সংস্কার করা হচ্ছে। সকল জনগুরুত্বপূর্ণ রাস্তাকে পাকাকরনের কাজ প্রক্রিয়াধীন রয়েছে।
বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি মোঃ মিজানুর রহমান মিন্টর সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যানের‌্য মধ্যে উপস্থিত ছিলেন রাজশাহী মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ড বিদ্যালয় পরিদর্শক জিয়াউল হক, জেলা শিক্ষা অফিসার (ভারপ্রাপ্ত) মোঃ আখতার হোসেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান ইসাহাক আলী, উপজেলা নির্বাহী কর্মকর্তা শামীমা সুলতানা, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ আনোয়ারুল ইসলাম চৌধুরী প্রমুখ।

Related Articles

Back to top button