sliderখেলাশিরোনাম

পেলের শারীরিক অবস্থার ফের অবনতি, ছড়িয়ে পড়েছে ক্যান্সার

বিশ্বকাপ শেষ হতেই ফুটবলপ্রেমীদের জন্য দুঃসংবাদ। ব্রাজিলের ফুটবল সম্রাট পেলের শারীরিক অবস্থার ফের অবনতি হয়েছে। কিংবদন্তি ফুটবলারের শরীরে আরো ভয়াবহ রূপ নিয়েছে ক্যান্সার। তিনি আপাতত ব্রাজিলের রিও ডি জেনেইরোর অ্যালবার্ট আইনস্টাইন হাসপাতালে ভর্তি রয়েছেন। এলিভেটেড কেয়ারে স্থানান্তরিত করা হয়েছে তাকে।
সামাজিক যোগাযোগমাধ্যমে পেলের মেয়ে কেলি জানিয়েছেন, বাবার অসুস্থতার জন্য তাদের পরিবারের বড়দিনের অনুষ্ঠান বাতিল করা হয়েছে। হাসপাতালেই বড়দিন পালন করবেন তারা।
বিশ্বকাপের মধ্যেই পেলেকে ওই হাসপাতালে ভর্তি করতে হয়েছিল। জানা গেছে, কিংবদন্তির ক্যান্সার একেবারে শেষ পর্যায়ে রয়েছে। তার সর্বাঙ্গ ফুলে গেছে, কেমোথেরাপি কাজ করছে না। শারীরিক সমস্যার জন্য ঠিকমতো খাওয়াদাওয়াও করতে পারছেন না পেলে। সেই সাথে রয়েছে কিডনি এবং হৃদযন্ত্রের সমস্যাও। হাসপাতালে ভর্তির পর থেকে তার শারীরিক অবস্থা নিয়ে বিভিন্নরকম বিভ্রান্তিও ছড়ায়। এমনকি তার মৃত্যুর গুজবও ছড়িয়েছিল।
যদিও পরে পেলে নিজেই সোশ্যাল মিডিয়ায় জানান, তিনি ঠিক আছেন। গত কয়েকদিন নিয়মিত সোশ্যাল মিডিয়ায় সক্রিয় রয়েছেন তিনি। কিন্তু এসবের মধ্যেই ফের তার শারীরিক অবস্থার অবনতি হয়েছ। জানা গেছে, কোলনের ক্যান্সার শরীরের অন্য প্রান্তেও ছড়িয়ে পড়ছে। কিডনিতেও ছড়িয়েছে সংক্রমণ। গোটা শরীরেই কার্যত বাসা বাঁধছে মরণব্যাধি। সেকারণেই তাকে এলিভেটেড কেয়ারে রাখা হয়েছে। চিকিৎসকরা বলছেন, পেলেকে সুস্থ রাখতে এখন সর্বোচ্চ পর্যায়ের চিকিৎসা ব্যবস্থা প্রয়োজন।
পেলের মেয়ে কেলি নাসিমেন্টো ইনস্টাগ্রামে জানিয়েছেন, ‘আমরা আমাদের পরিবারের বড়দিনের অনুষ্ঠানটি বাতিল করেছি। এবারের ক্রিসমাসটা আমাদের নতুন পরিবারের সাথে আইনস্টাইনেই কাটাতে হবে। আমাদের পাশে থাকার জন্য ধন্যবাদ।’
এই কেলিই আগেরবার পেলের স্বাস্থ্য নিয়ে যাবতীয় গুজব উড়িয়ে দিয়েছিলেন। এবার তিনি নিজেই বাবার অসুস্থতা নিয়ে উদ্বেগ প্রকাশ করলেন। তবে একইসাথে পেলের অনুরাগীদের ধৈর্য ধরার বার্তাও দিয়েছেন তিনি।
সূত্র : হিন্দুস্তান টাইমস

Related Articles

Back to top button