sliderস্থানীয়

পল্লী বিদ্যুতের অনিয়ম দুর্নীতি বন্ধ ও দাবি বাস্তবায়নে কর্মবিরতী

মোঃ ইসলাম,ঠাকুরগাঁও প্রতিনিধি : ‘বৈষম্য নিপাত যাক, পল্লী বিদ্যুৎ সমিতি মুক্তি পাক’ এই স্লোগানকে সামনে রেখে ঠাকুরগাঁওয়ে মানববন্ধন কর্মসুচি ও কর্মবিরতি পালন করেছে পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা-কর্মচারীরা।

সোমবার দুপুরে জেলা সদরের জগন্নাথপুরে পল্লী বিদ্যুৎ সমিতি কার্যালয় চত্বরে মানববন্ধন ও কর্মবিরতি কর্মসুচি করেন তারা। কর্মসূচি চলাকালে কাফনের কাপড় মাথায় পেঁচিয়ে প্রতিবাদ করেন আন্দোলনে অংশগ্রহণকারীরা।

আন্দোলনে প্রধানমন্ত্রী ও বিদ্যুৎ বিভাগের নির্দেশনা অমান্য করে পল্লী বিদ্যুতায়ন বোর্ড কর্তৃক পল্লী বিদ্যুৎ সমিতিসমূহে শোষণ, নির্যাতন, নিপীড়ন অব্যাহত রাখা, গুণগত মানহীন মালামাল ক্রয় করে গ্রাহক ভোগান্তি বৃদ্ধি করার প্রতিবাদে এবং স্মার্ট ও টেকসই বাংলাদেশ বিনির্মাণে একীভূতকরণসহ অভিন্ন চাকরি বিধি বাস্তবায়ন ও সকল চুক্তিভিত্তিক অনিয়মিত কর্মচারীদের চাকরি নিয়মিতকরণের দাবিও তুলে ধরেন তারা।

এছাড়াও তারা অভিযোগ করে বলেন, একই প্রতিষ্ঠানে দ্বৈতনীতি প্রত্যাহার, লাইনম্যানদের নির্দিষ্ট কর্মঘণ্টা ও শিফটিং ডিউটি চালুর জন্য প্রয়োজনীয় লাইনম্যান নিয়োগ, শ্রেণিপ্রথা বিলুপ্ত করে সরকার ঘোষিত গ্রেডিং প্রথা চালু, বাপবিবো ও সমিতির একই ও অভিন্ন চাকরি বিধি বাস্তবায়ন, বৈষম্য দূরীকরণ, বিলিং সহকারী ও লাইন শ্রমিকদের চাকরি নিয়মিতকরণ এবং প্রধানমন্ত্রী ঘোষিত ৫% বিশেষ প্রণোদনা বাস্তবায়নের দাবি জানান। আর এসব কারণে বৈষম্য দূরীকরণ, অভিন্ন চাকরি বিধি বাস্তবায়ন সহ বিভিন্ন দাবিতে আন্দোলনে নেমেছেন তারা।

তাদের কর্মবিরতির ফলে ঠাকুরগাঁও-পঞ্চগড় জেলার গ্রাহকরা চরম ভোগান্তির শিকার হচ্ছেন। আর তাদের দাবি দ্রুত বাস্তবায়ন না হলে আরো কঠোর কর্মসুচি প্রদানের হুশিয়ারি দেন তারা।

Related Articles

Leave a Reply

Back to top button