sliderস্থানীয়

পত্নীতলায় ঐতিহ্যবাহী ঘোড়দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত

গোলাম রাব্বানী, নওগাঁ প্রতিনিধিঃ নওগাঁর পত্নীতলায় চকমোমীন সোনালী ক্লাবের আয়োজনে গ্রাম বাঙলার ঐতিহ্যবাহী ঘোড়দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

রবিবার (২৮ জানুয়ারি) বিকালে উপজেলার কৃষ্ণপুর ইউনিয়নের চকমোমীন মাঠে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। খেলায় প্রধান আকর্ষন ছিল জেলার সীমান্ত ঘেষা ধামইরহাট উপজেলার প্রত্যন্ত চকসুবল গ্রামের আপন দুই বোন দেশের অন্যতম নারী ঘোড় সাওয়ারী তাসমিনা এবং তার ছোট বোন হালিমা আক্তারসহ বিভিন্ন উপজেলা থেকে ৩০টি ঘোড়সওয়ারী খেলায় অংশ নেয়।

একজন কে পেছনে ফলে আরেকজন সামনে এগিয়ে যাওয়া লক্ষ্য প্রথম হওয়া। চাবুকের আঘাত আর লাগামের টানে টগবগিয়ে লাফিয়ে চলছে ঘোড়া। চমৎকার এ দৃশ্য দেখতে শিশু, বৃদ্ধ, নারী-পুরুষসহ নানা শ্রেণী-পেশার হাজার হাজার মানুষ ঘোড়দৌড় উপভোগ করতে আসে।
বাবার হাত ধরে খেলা দেখতে আসা চতুর্থ শ্রেণীতে পড়ুয়া সোনিয়া খাতুন বলেন আমি প্রথম ঘোড়া দৌড় দেখলাম খুব ভাল লাগছে। তবে ভয়ও পায়ছি।

খেলায় তাসমিনা প্রথম এবং তার ছোট বোন হালিমা দ্বিতীয় স্থান অর্জন করে। বিজয়ীদের হাতে পুরস্কার তুলেদনে কৃষ্ণপুর ইউপি চেয়ারম্যান নজরুল ইসলাম, এসময় উপস্থিত ছিলেন চকমোমীন সোনালী ক্লাবের সদস্যবৃন্দ ও স্থানীয় সুধিজন প্রমূখ।

Related Articles

Leave a Reply

Back to top button