sliderস্থানীয়

পটিয়ায় চলাচলের রাস্তায় ঘর নির্মাণের অভিযোগ

পটিয়া (চট্টগ্রাম) প্রতিনিধি: পটিয়া উপজেলার শোভনদন্ডী ইউনিয়নের সরকারি চলাচল রাস্তা দখল করে ঘর নির্মাণের অভিযোগ পাওয়া গেছে। ঘটনা ঘটেছে শোভনদন্ডী ইউপির ৫নং ওয়ার্ডের চাঁন মিয়ার বাড়ি এলাকায়। এ ঘটনায় এলাকাবাসীরা প্রতিপক্ষ আবদুল মন্নানের বিরুদ্ধে উপজেলা সহকারি কমিশনার (ভূমি) বরাবরে লিখিত অভিযোগ দিয়েছেন। এ বিষয়টি উপজেলা সহকারি কমিশনার (ভূমি) রাকিবুল ইসলাম সরজমিনের তদন্তপূর্বক প্রতিবেদন দেওয়ার জন্য ইউনিয়ন ভূমি কর্মকর্তাকে নির্দেশ দেন।

অভিযোগ সূত্রে জানাযায়, উপজেলার শোভনদন্ডী ইউনিয়নের ৫নং ওয়ার্ডের চাঁন মিয়ার বাড়িতে একমাত্র জনসাধারণের চলাচলের রাস্তা। এই রাস্তা দিয়ে প্রতিদিন স্কুল-কলেজ পড়–য়া শিক্ষার্থীসহ শতাধিক জনসাধারণের চলাচল করে থাকেন। কিন্তু সড়কটি বাংলাদেশ সরকারের পক্ষে ডেপুটি কমিশনার নামে বিএস দাগ নং-১৫৪৯ জরিপ রয়েছে। কিন্তু স্থানীয় আবদুল মন্নান প্রভাবশালী হওয়ায় রাস্তার জোরপূর্বক এই সড়কের অর্ধেক জায়গা দখল করে বসত নির্মানের কাজ করছে। রাস্তার জায়গা দখল করে বসতঘর নির্মিত হলে ভবিষৎতে সড়ক দিয়ে জনসাধারণের চলাচলের দূভোর্গ পোহাতে হবে। রাস্তা দখলের বিষয়ে স্থানীয় মো: হারুন, মো: জাহেদ, মো: রিয়াজ উদ্দিন এলাকাবাসীর পক্ষে উপজেলা সহকারি কমিশনার (ভূমি) নিকট অভিযোগ করায় প্রতিপক্ষ আবদুল মন্নান তাদেরকে মিথ্যা মামলা ও প্রাণের মারার হুমকি দিচ্ছে বলে তারা জানান।

শোভনদন্ডী ইউনিয়নের ৫নং ওয়ার্ড ইউপি সদস্য খোরশেদ আলম জানান, সরকারি রাস্তা দখলের বিষয়ে জানতে পেলে আমি নির্মাণ করা বন্ধ রাখার জন্য বলা হয়েছে। রাস্তা দুইপাশে সরকারি রাস্তার জায়গা দখলে রয়েছে। কিন্তু বাড়ির নির্মাতা আবদুল মন্নানকে নির্মাণ কাজ বন্ধ রাখার কথা বলা হলেও তিনি গোপন বাউন্ডারী ওয়াল নির্মাণ করে পেলেছে।

এ বিষয়ে ইউনিয়ন ভূমি কর্মকর্তা রনকান্তি সুশীল জানান, উপজেলা সহকারি কমিশনার (ভূমি) রাকিবুল ইসলাম মহোদয়ের নির্দেশক্রমে আমি সরজমিনে গিয়ে দেখা যায় সরকারি রাস্তা কিছু অংশ ভবনের ডুকেছে। তাই আমি উপজেলা ভূমি অফিসে সরকারি সার্ভেয়া মাধ্যমে উক্ত জায়গা পরিমাপের জন্য প্রতিবেদন দাখিল করেছি।

Related Articles

Back to top button