sliderস্থানীয়

 নোয়াখালীতে বিএনপির গণমিছিলে পুলিশী বাধার অভিযোগ  

নোয়াখালী প্রতিনিধি : নোয়াখালীর জেলা শহর মাইজদীতে বিএনপির গণমিছিলে পুলিশের বাধা দেওয়ার অভিযোগ উঠেছে।

শনিবার (২৪ ডিসেম্বর) বেলা ১১টার দিকে নোয়াখালী প্রেসক্লাবের সামনে থেকে বিএনপি ও সহযোগী সংগঠনের নেতাকর্মিরা এই গণমিছিল বের করে। 

কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে সরকারের পদত্যাগ, সংসদ ভেঙে দেওয়া, অবাধ নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনসহ গণতন্ত্র পুনরুদ্ধারের ১০ দফা দাবিতে এই গণমিছিলের আয়োজন করা হয়। তবে বিএনপির নেতাদের দাবি, পুলিশী বাধার মুখে গণমিছিল শুরু হওয়ার দশ মিনিটের মধ্যে শেষ করতে বাধ্য হয় তারা।  

বিএনপির গণমিছিলকে কেন্দ্র করে আজ সকাল থেকে জেলার ৯টি উপজেলা থেকে মিছিল নিয়ে নেতাকর্মিরা নোয়াখালী প্রেসক্লাবের সামনে জড়ো হয়। পরে জেলা জামে মসজিদের সামনে গেলে পুলিশী বাধার মুখে গণমিছিল শেষ হয়। সেখানেই তারা অবস্থান নিয়ে প্রতিবাদ সভা করে।

নোয়াখালী জেলা বিএনপির সভাপতি গোলাম হায়দার বিএসসির সভাপতিত্বে সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আবদুর রহমানের সঞ্চালনায় প্রতিবাদ সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, বিএনপির কেন্দ্রীয় কমিটির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু।  

এ সময় আরো বক্তব্য রাখেন, জেলা বিএনপির সিনিয়র সহসভাপতি অ্যাডভোকেট এবিএম জাকারিয়া, জেলা যুবদলের সভাপতি মঞ্জুরুল আজিম সুমন,সাধারণ সম্পাদক নুরুল আমিন খান, জেলা সেচ্ছাসেবক দলের সভাপতি সাবের আহমেদ, সাধারণ সম্পাদক মিজানুর রহমান মিজান,জেলা ছাত্রদলের সভাপতি আজগর উদ্দিন দুখু, জেলা মহিলা দলের সভাপতি ভিপি শাহনাজ পারভীন, কোম্পানীগঞ্জ উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক মাহমুদুর রহমান রিপন প্রমূখ।  

প্রতিবাদ সমাবেশে বক্তারা, স্বৈরাচারী সরকারের পদত্যাগ দাবী করে নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনসহ ১০ দফা দাবির কথা উল্লেখ করেন।

এ বিষয়ে জানতে চাইলে সুধারাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো.আনোয়ারুল ইসলাম বলেন, পূর্ব অনুমতি না থাকায় তারা প্রধান সড়কে মিছিল করতে পারেনি।  
 

Related Articles

Back to top button