নোয়াখালীতে কোটি টাকা প্রতারণার দায়ে আটক ৩

গিয়াস উদ্দিন রনি, নোয়াখালী :নোয়াখালীতে ১ কোটি ১৩ লক্ষ টাকা প্রতারনার দায়ে ৩ জনকে আটক করেছে সিআইডি।
শনিবার (১৩ ফেব্রুয়ারি) দুপুরে নোয়াখালী সিআইডির বিশেষ পুলিশসুপার মো. বশির আহমেদ তার কার্যালয়ে এক প্রেস ব্রিফিংয়ে সঙ্গবদ্ধ চক্রের ৩ সদস্যকে আটক হওয়ার ঘটনা জানিয়েছেন। তিনি আরো জানান, দুপুরে তাদের কোর্টে সোপর্দ করে রিমান্ড চাইবে সিআইডি পুলিশ।

আটককৃতরা হলো- নারায়ণগঞ্জের আড়াইহাজার উপজেলার বালিয়াপাড়া গ্রামের মৃত রাজ্জাক মিয়ার ছেলে সুরুজ্জামান মিয়া প্রকাশ কামাল প্রকাশ ফয়সল (৫১),যশোরের বাগারপাড়া উপজেলার জামালপুর গ্রামের আজগর আলীর ছেলে হাবিবুর রহমান প্রকাশ দ্বীপু প্রকাশ শরিফুল ইসলাম (২৫) ও নরসিংদী সদর উপজেলার খাদসিয়া পাঁচদোনা গ্রামের সুন্দর আলীর মেয়ে রিনা বেগম প্রকাশ জামেলা বেগম (৪০)।

প্রেস ব্রিফিংয়ে সিআইডির পুলিশ সুপার মো. বশির আহমেদ জানান, নোয়াখালী, চাঁদপুর, নরসিংদী, মৌলভীবাজার ও জামালপুর জেলার ৬ জন ব্যক্তি থেকে বিভিন্নভাবে প্রতারণা করে তারা ধাপে ধাপে মোট ১ কোটি ১৩ লক্ষ টাকা নেয়। জেলার সোনাইমুড়ী থানার প্রতারণার শিকার একটি মাদ্রাসার অধ্যক্ষ মো. ফারুক বাদী হয়ে এই চক্রের বিরুদ্ধে থানায় মামলা করে। সিআইডির এস আই আবু নোমানের নেতৃত্বে একদল পুলিশ মামলাটি প্রায় ৪ মাস তদন্ত করে শুক্রবার রাতে ঢাকার মাতুয়াইল মহিলা মাদ্রাসার সন্নিকটে একটি ভাড়া বাসা থেকে তাদের গ্রেফতার করে।

তিনি আরো জানান, তারা একটি সঙ্গবদ্ধ চক্র গঠন করে মানুষদের কৌশলে বিভিন্নভাবে প্রলোভন দেখিয়ে তাদের কাউকে সৌদি সরকারের অর্থায়নে মসজিদ ও মাদ্রাসা বা কাউকে নতুন বিল্ডিং করিয়ে দিবে টাকা হাতিয়ে নেয়।্ এসময় তাদের কাছ থেকে কৌশলে বিভিন্ন জমিজমার প্রয়োজনীয় কাগজপত্রও সংগ্রহ করে নিয়ে যায়। এ সব প্রতারণার শিকার মানুষেদেরকে নগদ অর্থ বিনিয়োগ করার জন্য প্রলুব্ধ করে। এই মামলার তদন্তকালে নোয়াখালীসহ ৫ জেলার ৭ জন ব্যক্তি থেকে এইভাবে মোট ১ কোটি ১৩ লক্ষ টাকা আত্মসাৎ করে। তাদের গ্রেফতারের খবরে প্রতারনার শিকার আরো লোকজন ইতিমধ্যে সিআইডির সঙ্গে যোগাযোগে করছে।

Check Also

চা বিক্রেতা থেকে কাউন্সিলর প্রার্থী

নান্দাইল সংবাদদাতা :ময়মনসিংহের নান্দাইল পৌরসভা নির্বাচনে চা বিক্রেতা আব্দুল করিম কাউন্সিলর পদে প্রার্থী হয়ে তার …