sliderস্থানীয়

নোয়াখালীতে এসএসসিও সমমানের পরীক্ষায় অংশ নিচ্ছে ৪৩ হাজার ৭৫১ জন পরীক্ষার্থী

নোয়াখালী প্রতিনিধি : সারা দেশের ন্যায় আজ বৃহস্পতিবার থেকে নোয়াখালীতে শুরু হয়েছে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট এসএসসি ও সমমানের পরীক্ষা। নোয়াখালীতে এ পরীক্ষায় অংশ নিচ্ছে ৪৩ হাজার ৭৫১ জন পরীক্ষার্থী শিক্ষার্থী। এর মধ্যে এসএসসিতে ৩২ হাজার ৩৯৪ জন, দাখিলে ৯ হাজার ৫১৯ জন, এসএসসি ও দাখিল ভোকেশনাল ১হাজার ৩৮ জন। মোট ৭৫টি কেন্দ্রে এক যোগে শুরু হয় এই পরীক্ষা।

এসব তথ্য নিশ্চিত করেন জেলা শিক্ষা কর্মকর্তা নুর উদ্দিন মোহাম্মদ জাহাঙ্গীর । শিক্ষা কর্মকর্তা বলেন, আজ থেকে বাংলা বিষয়ের পরীক্ষা শুরু হয়ে শেষ হবে ১২ মার্চ ।

জেলা প্রশাসন সূত্রে জানা যায়, নোয়াখালীল সদর উপজেলায় এসএসসি পরীক্ষার্থী ৫ হাজার ৯০৩জন, দাখিলে ১ হাজার ৪৫৯ জন,এসএসসি ও দাখিল ভোকেশনাল ৪৭৫জন। সুবর্ণচর উপজেলায় এসএসসিতে ২ হাজার ৫৫৫জন, দাখিলে ৮২৩ জন, এসএসসি ও দাখিল ভোকেশনাল ১৩১জন। কবিরহাট উপজেলায় এসএসসিতে ২ হাজার ৫৪৩ জন, দাখিলে পরীক্ষার্থী ৬৯২জন, এসএসসি ও দাখিল ভোকেশনাল ৬৬জন। কোম্পানীগঞ্জ উপজেলায় এসএসসিতে ২ হাজার ৮১৬জন, দাখিলে ১ হাজার ৩২ জন, এসএসসি ও দাখিল ভোকেশনাল ১৯৭ জন। সেনবাগে উপজেলায় এসএসসিতে ২ হাজার ৮২৮জন, দাখিলে ১হাজার ১৬জন,এসএসসি ও দাখিল ভোকেশনাল ১৮৭জন। চাটখিল উপজেলায় এসএসসিতে ২ হাজার ৬জন এবং দাখিলে ৭২৫জন, এসএসসি ও দাখিল ভোকেশনাল ২৭৪জন। সোনাইমুড়ী উপজেলায় এসএসসি পরীক্ষার্থী ৩হাজার ৭৪৮জন, দাখিলে ৯৮২জন, এসএসসি ও দাখিল ভোকেশনাল ২০জন। হাতিয়া উপজেলায় এসএসসি পরীক্ষার্থী ২হাজার ৭১৭জন, দাখিলে পরীক্ষার্থী ৯৪২জন, এসএসসি ও দাখিল ভোকেশনালে ৯৯জন। বেগমগঞ্জ উপজেলায় ৬হাজার ৪৫৫জন এসএসসি পরীক্ষার্থী হাজার জন, দাখিলে ১হাজার ৭৪৮জন, এসএসসি ও দাখিল ভোকেশনালে ৩৮৯জন পরীক্ষায় অংশগ্রহণ করার কথা রয়েছে।

Related Articles

Leave a Reply

Back to top button