sliderস্থানীয়

নিয়ামতপুরে জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস পালন

নিয়ামতপুর (নওগাঁ) প্রতিনিধিঃ বর্ণাঢ্য র‌্যালী, ভূমিকম্পে করণীয় বিষয়ক মহড়া ও আলোচনা সভার মধ্য দিয়ে নওগাঁর নিয়ামতপুরে উপজেলা ল্যাবরেটরী স্কুল মাঠে শুক্রবার ১০ মার্চ সকালে উদযাপন করা হলো জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস-২০২৪।
উপজেলা প্রশাসনের আয়োজনে এ দিবসটি পালন করা হয়। এবারের প্রতিপাদ্য হচ্ছে “দূর্যোগ প্রস্তুতিতে লড়বো, স্মার্ট সোনার বাংলা গড়বো” ।

এ উপলক্ষে উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ের সামনে থেকে শুরু হওয়া বর্ণাঢ্য র‌্যালী উপজেলা ল্যাবরেটরী স্কুল মাঠে এসে শেষ হয়। সেখানে ভূমিকম্পের সময় করণীয় বিষয়ক মনমুগ্ধকর এক মহড়া প্রদর্শন করেন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স কর্মীরা।

মহড়ায় বিভিন্ন পর্যায়ের দুর্ঘটনা এবং উদ্ধার কাজে সহায়তা কিভাবে করা যায় তা ফুটিয়ে তোলা হয়। পরে সেখানেই এক সংক্ষিপ্ত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান ফরিদ আহম্মেদ।
উপজেলা প্রকল্প বাস্তবায়ন কার্যালয়ের সার্বিক তত্ত্ববাবধানে অনুষ্ঠিত আলোচনা সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সহকারী কমিশনার (ভূমি) রূপম দাস, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক পারভেজ ইকবাল, উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশলী মাহবুব হোসেন, স্থানীয় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ইন চার্জ আরশেদ আলী, উপজেলা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক জনি আহমেদ ।

Related Articles

Leave a Reply

Back to top button