sliderস্থানীয়

নিয়ামতপুরে উপজেলা নির্বাচন বর্জনের সিদ্ধান্ত স্থগিত, ৬ প্রার্থীর জমজমাট প্রচারণা

জনি আহমেদ,নিয়ামতপুর (নওগাঁ) প্রতিনিধি: নওগাঁর নিয়ামতপুরে ফেসবুক লাইভে এসে প্রতীক বরাদ্দের পর বিভিন্ন অনিয়মের অভিযোগ তুলে উপজেলা চেয়ারম্যান পদে দুজন প্রার্থী নির্বাচন বর্জনের সিদ্ধান্ত নিলেও শেষ পর্যন্ত নির্বাচনের মাঠে রইলেন ছয় প্রার্থী। উপজেলা পরিষদ নির্বাচন বর্জনের সিদ্ধান্ত স্থগিত করে ছয় চেয়ারম্যান পদপ্রার্থীর জমজমাট প্রচারণায় মাঠে রয়েছেন তারা।

মঙ্গলবার (০৭ মে) দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রিটানিং কর্মকর্তা ইমতিয়াজ মোরশেদ এর সাথে মতবিনিময় সভা শেষে সাংবাদিকদের এসব তথ্য জানান নির্বাচন বর্জনকারী দুই প্রার্থী।
আগামী ২১ মে দ্বিতীয় ধাপে নিয়ামতপুর উপজেলা পরিষদ নির্বাচন হওয়ার কথা রয়েছে।
নিয়ামতপুর উপজেলা পরিষদ নির্বাচনে এবার চেয়ারম্যান পদে ছয় প্রার্থী ভোটের মাঠে রয়েছেন।
চেয়ারম্যান পদপ্রার্থীরা হলেন, নিয়ামতপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব আবুল কালাম আজাদ (কাপ পিরিচ প্রতীক), সিনিয়র সহ-সভাপতি শ্রী ঈশ্বর চন্দ্র বর্মন (ঘোড়া প্রতীক), সহ-সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান ফরিদ আহমেদ (মোটরসাইকেল প্রতীক),সাধারণ সম্পাদক জাহিদ হাসান বিপ্লব (হেলিকপ্টার প্রতীক), জেলা আওয়ামী লীগের কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক আলহাজ্ব আবেদ হোসেন মিলন (আনারস প্রতীক) ও স্বতন্ত্র প্রার্থী সোহরাব হোসেন (জোড়া ফুল প্রতীক)।

মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন, সহকারী কমিশনার (ভূমি) রূপম দাস, থানার অফিসার ইনর্চাজ মাইদুল ইসলাম, উপজেলা নির্বাচন কর্মকর্তা পারভেজ মোশারফ, নিয়ামতপুর উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক জনি আহমেদ সহ উপজেলা পরিষদ নির্বাচনে অংশ নেওয়া চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদপ্রার্থীরা।

নির্বাচন বর্জনকারী দুই প্রার্থীর সাথে এই প্রতিবেদকের সাথে কথা হলে তারা বলেন, বিভিন্ন অনিয়মের অভিযোগ তুলে ভোট বর্জনের সিদ্ধান্ত নিয়েছিলাম। উপজেলা সহকারী রিটানিং কর্মকর্তার সাথে মতবিনিময় শেষে উপজেলায় সুষ্ঠু নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠিত হওয়ার আশ্বাসে আমরা ভোট বর্জনের সিদ্ধান্ত স্থগিত করি।

সহকারী রিটানিং কর্মকর্তা ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ইমতিয়াজ মোরশেদ বলেন, যে প্রার্থীগর্ণ অনিয়মের অভিযোগ তুলে ভোট বর্জনের সিদ্ধান্ত নিয়েছিল। তাদের সাথে মতবিনিময় সভা করা হয়েছে। উপজেলায় সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন করার প্রত্যয় ব্যক্ত করেন তিনি।

Related Articles

Leave a Reply

Back to top button