sliderস্থানীয়

নাটোরে ভোট গ্রহন কর্মকর্তাদের প্রশিক্ষণ কর্মশালা

নাটোর প্রতিনিধি : নাটোরের বনপাড়া পৌরসভা নির্বাচনে ভোট গ্রহন কর্মকর্তাদের দুই দিন ব্যাপী প্রশিক্ষণ কর্মশালা শুরু হয়েছে। আজ শনিবার বেলা ১১ টায় বনপাড়া ডিগ্রি কলেজ মিলনায়তনে প্রশিক্ষণের আনুষ্ঠানিক উদ্বোধন করেন জেলা প্রশাসক শামীম আহমেদ।
উদ্বোধনী সেশনে বক্তারা বলেন, অবাধ ও সুষ্ঠু নির্বাচন আয়োজনে সব রকমের পদক্ষেপ গ্রহন করা হবে। ভোট গ্রহন কর্মকর্তাগণ নির্ভিকভাবে দায়িত্ব পালন করবেন। কেউ প্রভাব বিস্তার করার অপচেস্টা করলে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।
উদ্বোধনী সেশনে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন পুলিশ সুপার মোঃ সাইফুর রহমান এবং বড়াইগ্রাম উপজেলা নির্বাহী অফিসার মোছাঃ মারিয়াম খাতুন।জেলা নির্বাচন অফিসার মুহাম্মদ আনোয়ারুল হক জানান, প্রশিক্ষণে ইভিএম মেশিনের ব্যবহার,
সহায়ক সামগ্রী পরিবহন ও নিরাপত্তা, ভোটকেন্দ্র বিন্যাস, ভোট গ্রহন ও গণনা, ফলাফল প্রস্তুত ইত্যাদি বিষয়ে প্রশিক্ষণ প্রদান করা হচ্ছে।
প্রশিক্ষিত ভোট গ্রহনকারী কর্মকর্তাবৃন্দ আগামী ২৯ ডিসেম্বর অনুষ্ঠিতব্য বনপাড়া পৌরসভা নির্বাচনে ভোট গ্রহনের দায়িত্বে নিয়োজিত থাকবেন। ইভিএম মেশিনের মাধ্যমে ভোটগ্রহন করা হবে।দুইদিনের প্রশিক্ষণে ১২ জন প্রিজাইডিং অফিসার, ৬৯ জন সহকারী প্রিজাইডিং অফিসার এবং ১৩৮ জন পোলিং অফিসার অংশগ্রহন করছেন।

Related Articles

Back to top button