sliderস্থানীয়

নাটোরে কুকুর আইন মানলেও মানছে না মানুষ

নাটোর প্রতিনিধি : নাটোরে একটি কুকুরের আইন মানার কয়েকটি ছবি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হয়েছে। সোমবার (৩ অক্টোবর) বিকেল ৩টা ৪৭ মিনিটে শহরের ব্যস্ততম এলাকা স্টেশন বাজার রেলগেট থেকে ছবিগুলো তুলেছেন নাটোর পৌরসভার সাবেক কাউন্সিলর ও বিশিষ্ঠ ব্যবসায়ী নূরুল ইসলাম নূরু ।
প্রত্যক্ষদর্শীরা জানান, ঘড়িতে বাজে তখন বিকেল ৩ টা ৪৫ মিনিট । শহরের ব্যস্ততম এলাকা স্টেশন বাজার রেলগেট দিয়ে ট্রেন ক্রস করবে। দুর্ঘটনা রোধে নিয়মানুযায়ী নিরাপত্তা নিশ্চিতে রেলগেটে বার নামিয়ে দিলেন গেটম্যান। বন্ধ হয়ে গেল দুইপাশের যানবাহনসহ পথচারী চলাচল। রেললাইনের উভয় দিকে গেটের
দুই পাশে অসংখ্য মানুষ আর যানবাহন থেমে গেল। হঠাৎ একপাশে দেখা যায় একটি কুকুরকে। নিস্তব্ধ, নিশ্চুপ হয়ে রেলগেটের পাশে দাঁড়িয়ে রয়েছে। যেন অপেক্ষা করছে কখন ট্রেনটি ক্রস করবে। এর মধ্যেই দেখা গেল একজন সাইকেল চালককে বারের নীচ দিয়ে রেললাইন পার হতে। তার দেখাদেখি রেলগেট বার ক্রস করল আরো দুইজন মানুষ। একজন মোটরসাইকেলচালকও বারের নীচ দিয়ে পার হলো। কিন্তু পার না হয়ে দাঁড়িয়ে থাকল কুকুরটি। এভাবে প্রায় ১০ মিনিট ঠাঁই দাঁড়িয়ে থাকলো প্রাণীটি । ট্রেন রেলগেট অতিক্রম করার পর গেটম্যান বার তুলে দিলে কুকুরটি বাম দিক দিয়ে রেল লাইন পার হয়ে চলে যায়। । কুকুরের এমন কাজ দেখে অবাক হলো উপস্থিত মানুষ। তারা বলাবলি করতে লাগলো, কুকুরটা আইন মেনে ঠিকই বারের পাশে দাঁড়িয়ে আছে। অথচ আইন মান্য করলো না কিছু মানুষ!
কুকুরটিকে এভাবে নিয়ম মানতে দেখে নাটোর পৌরসভার সাবেক কাউন্সিলর ও বিশিষ্ঠ ব্যবসায়ী নূরুল ইসলাম নূরু বেশ কয়েকটি ছবি তোলেন । যা মূহর্তে ফেসবুকে ভাইরাল হয়ে যায় ।
প্রত্যক্ষদর্শী স্থানীয় চামড়া ব্যবসায়ী নূরুল ইসলাম নূরু জানান, গেট নামানোর পর নাটোর রেল স্টেশন প্লাটফর্মে রাজশাহী থেকে এসে থামে উত্তরা ট্রেন। এরপর প্লাটফর্মে দাঁড়িয়ে থাকা ঢাকাগামী অপর একটি ট্রেন রেলস্টেশন ছেড়ে চলে যায়। সবমিলিয়ে প্রায় ১২-১৩ মিনিট বন্ধ ছিল ওই রেলগেট। ওই সময় আইন মেনেই যেন ঠায় দাঁড়িয়ে ছিল কুকুরটি। ট্রেন ক্রস করার পর গেটম্যান বার তুলে দিলে কুকুরটিও বাম দিক দিয়ে রেল লাইন ক্রস করে।
তিনি দাবি করেন, এমনভাবে প্রত্যেকেই যদি আইন মানে তবে রলগেটে কোনো অনাকাঙ্খিত দুর্ঘটনা ঘটার সম্ভাবনাই থাকে না।

Related Articles

Leave a Reply

Back to top button