sliderস্থানীয়

নাটোরে আঞ্চলিক ইজতেমায় জুম্মার নামাজে মানুষের ঢল

নাটোর প্রতিনিধি : নাটোরে ৩ দিনব্যাপী আঞ্চলিক ইজতেমায় জুমার নামাজে মানুষের ঢল নেমেছে। ইজতেমার দ্বিতীয় দিন জুমার নামাজে অংশ নিয়েছেন নাটোর জেলার ও আশেপাশের জেলাগুলোর হাজার হাজার ধর্মপ্রাণ মুসল্লি।

শুক্রবার (৬ জানুয়ারি) দুপুরে শহরের মারকাজ জামে মসজিদ সংলগ্ন তেবাড়িয়া এলাকার ইজতেমা মাঠে জুমার নামাজ অনুষ্ঠিত হয়। এদিকে ইজতেমার মাঠে জুমার নামাজকে ঘিরে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়। অন্যদিকে জুমার নামাজ আদায় করতে সকাল থেকেই নাটোর জেলার আশ পাশের হাজার হাজার মুসল্লিরা দলবেঁধে আসতে থাকেন। জুমার নামাজে সাধারণ মুসল্লির পাশাপাশি বিভিন্ন রাজনৈতিক দলের নেতারাসহ প্রশাসনের লোকজন অংশ নেন। পরে জুমার নামাজ শেষে দেশ, জাতি ও মুসলিম উম্মাহর শান্তি কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। এর আগে বৃহ¯পতিবার (৫ জানুয়ারি) বাদ ফজর আম বয়ানের মধ্য দিয়ে ইজতেমার আনুষ্ঠানিকতা শুরু হয়। আঞ্চলিক এ ইজতেমায় বাহিরের দেশ মক্কা, মদিনা, সুদান, মরক্কো, ইন্দোনেশিয়া ও ভারত থেকে প্রায় ৫০/৬০ জন মেহমানরা অংশ নিয়েছেন।

জানা গেছে, তিন দিনব্যাপী ইজতেমায় ৮টি খিত্তায় প্রায় ৫০ হাজার মুসল্লির সমাগম হবে। ১ নম্বর খিত্তায় সিংড়া, ২ নম্বর গুরুদাসপুর, ৩ নম্বর লালপুর, ৪ নম্বর বড়াইগ্রাম, ৫ নম্বর বনপাড়া, ৬ নম্বর নলডাঙ্গা, ৭ নম্বর সদর ইউনিয়ন এবং ৮ নম্বর সদর পৌরসভা রয়েছে।

আঞ্চলিক এ ইজতেমা সুষ্ঠুভাবে স¤পন্ন করার জন্য মাঠে আইশৃঙ্খলা বাহিনীর সদস্যরা রয়েছেন।
এছাড়াও নাটোর সিভিল সার্জন অফিস থেকে বসানো হয়েছে মেডিকেল সেন্টার, অগ্নিনির্বাপকের জন্য রয়েছে ফায়ার সার্ভিসের সদস্যরা। ইজতেমা সফলভাবে করতে মাঠে দুইশ স্বেচ্ছাসেবক দায়িত্ব পালন করছেন। দিঘাপতিয়া এলাকা থেকে জুমার নামাজ আদায় করতে আসা মো. আবু বক্কর বলেন, এত বড় জামাতে জুমার নামাজ আদায় করা অনেক সৌভাগ্যের ব্যাপার। দুই ছেলেকে নিয়ে সকালে এসেছি। সুযোগ পেলেই এরকম বড় জামাতে নামাজ আদায় করি। আল্লাহপাক সবার নামাজ কবুল করুন। আল্লাহপাক বাঁচিয়ে রাখলে আগামী বছর আবার ইজতেমায় আসবে ইনশাআল্লাহ।

ইজতেমার আয়োজক কমিটির সদস্য মো.শাহাদৎ হোসেন পাপ্পু বলেন, নাটোরে তিন দিনব্যাপী আঞ্চলিক ইজতেমা দ্বিতীয় দিনে জুমার নামাজ অনুষ্ঠিত হয়েছে। আল্লাহ পাকের রহমতে সুষ্ঠু ও সুন্দর পরিবেশে ইজতেমা অনুষ্ঠিত হচ্ছে। আগামীকাল আখেরি মোনাজাতের মধ্য দিয়ে নাটোরে ইজতেমা শেষ হবে। শনিবার (৭ জানুয়ারি) দুপুর ১২টায় আখেরি মোনাজাতের মধ্যদিয়ে তিন দিনব্যাপী নাটোরের আঞ্চলিক ইজতেমা শেষ হবে।

Related Articles

Back to top button