sliderস্থানীয়

নলছিটিতে এলজিইডির দরপত্র বিক্রিতে অনিয়ম, উপজেলা প্রকৌশলীকে লিগ্যাল নোটিশ

ঝালকাঠি প্রতিনিধি: ঝালকাঠির নলছিটি উপজেলার বিভিন্ন ইউনিয়নের উন্নয়ন প্রকল্পের ১৩টি এডিপি প্রকল্পের দরপত্র বিক্রির অনিয়মে স্থানীয় সরকার ও প্রকৌশল অধিদপ্তরের উপজেলা প্রকৌশলী মো. ইকবাল কবীরকে লিগ্যাল নোটিশ দেওয়া হয়েছে। মঙ্গলবার (৭মে) তার বিরুদ্ধে নোটিশ পাঠিয়েছেন মেসার্স এস, এস এন্টারপ্রাইজের স্বত্বাধিকারী মো.মেহেদী হাসান।
নোটিশে উল্লেখ করা হয়েছে,২৪/০৪/২০২৪ ইং দরপত্র বিজ্ঞপ্তি নং ১২/২০২৩-২০২৪ইং মোতাবেক নলছিটি উপজেলার বিভিন্ন ইউনিয়নের বিভিন্ন উন্নয়ন প্রকল্পের জন্য মোট ১৩(তের) টি এডিপি প্রকল্পের ঠিকাদারী কাজের জন্য এলজিইডি জেলা পরিষদের লাইসেন্সধারী ঠিকাদারদের নিকট হইতে দরপত্র আহ্বান করা হয়েছে। মেহেদী হাসান উল্লেখিত দরপত্র ক্রয়ের জন্য উক্ত বিজ্ঞপ্তি প্রকাশের পর হতে অদ্যাবধি আপনার কার্যালয়ে গিয়েও কোন দরপত্র ক্রয় করতে পারেন নাই। আপনার কার্যালয়ের নির্দিস্ট কক্ষ তালাবদ্ধ পেয়ে অন্যান্য কর্মকর্তা-কর্মচারীদের সাথে আলাপ করে নিশ্চিত হয়েছেন যে, সকল দরপত্রই আপনার কাছে জমা আছে এবং আপনি নিজেই তা বিক্রয় করবেন বিধায় নোটিশদাতা অদ্যাবধি আপনার ব্যবহৃত মুঠোফোনে বহুবার ফোন দিলেও আপনি কল রিসিভ করেন নাই। সর্বোপরি উপজেলা নির্বাহী অফিসারকে ফোন দিয়ে বিষয়টি জানালে তিনি প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের আশ্বাস দিয়েছেন। অথচ, দরপত্র বিক্রির শেষ সময় ০৮/০৫/২৪ ইং তারিখ অতিবাহিত হয়েছে। এমতাবস্থায় এ নোটিশের মাধ্যমে আপনাকে এই মর্মে অনুরোধ করা হল যে, অনতি বিলম্বে উল্লেখিত দরপত্র গুলি নোটিশ দাতাসহ অন্যান্য বৈধ ঠিকাদারদের নিকট যথাসময়ে প্রদেয় শর্তানুযায়ী বিক্রয় করবেন অর্থাৎ ঠিাকদারদের দরপত্র ক্রয়ের সুব্যস্থা করবেন। অন্যথায় নোটিশদাতা প্রচলিত আইনানুযায়ী ব্যবস্থা গ্রহণে বাধ্য হইবেন।

এ বিষয়ে নলছিটি উপজেলা প্রকৌশলী মো.ইকবাল কবীরকে একাধিক বার কল দিলে রিসিভ না করায় তার সাথে যোগাযোগ করা সম্ভব হয়নি।

নলছিটি উপজেলা নির্বাহী কর্মকর্তা( ইউএনও) মো.নজরুল ইসলাম জানান, বিষয়টি নিয়ে আমি উপজেলা প্রকৌশলীর সাথে কথা বলেছি।দরপত্র ক্রয়ের সময় আরও বাড়ানো হয়েছে। যাতে সবাই দরপত্র ক্রয় করতে পারবেন।

Related Articles

Leave a Reply

Back to top button