sliderশিরোনামসুস্থ থাকুন

নতুন শনাক্ত ৯৩৬৯, আরও ৩৮ জনের মৃত্যু

একদিনের ব্যবধানে করোনার শনাক্ত ও মৃত্যু বেড়েছে। গত ২৪ ঘণ্টায় আরও ৩৮ জনের মৃত্যু হয়েছে। এ পর্যন্ত মৃতের সংখ্যা দাঁড়ালো ২৮ হাজার ৬২৭ জনে। এক সপ্তাহে মৃত্যু বেড়েছে ৬১ দশমিক ৪ শতাংশ। মৃত্যুদের মধ্যে ৭১ শতাংশের কিছু বেশি টিকা নেননি। নতুন শনাক্তের ৫৭ শতাংশই ঢাকা মহানগরের বাসিন্দা। নতুন করে শনাক্ত হয়েছেন ৯৩৬৯ জন। আগের দিন এই সংখ্যা ছিল ৮৩৪৫ জন।
সরকারি হিসাবে এ পর্যন্ত মোট শনাক্ত ১৮ লাখ ৭০ হাজার ৯০১ জন। দৈনিক শনাক্তের হার ২১ দশমিক শূন্য ৭ শতাংশে পৌঁছেছে। যা আগের দিন এই সংখ্যা ছিল ২১ দশমিক ৫০ শতাংশ। গত ২৪ ঘণ্টায় ৯৫০৭ জন এবং এখন পর্যন্ত ১৬ লাখ ১২ হাজার ৫৭ জন সুস্থ হয়ে উঠেছেন।
আজ স্বাস্থ্য অধিদপ্তরের প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।
এতে আরও জানানো হয়, দেশে ৮৬৮টি পরীক্ষাগারে গত ২৪ ঘণ্টায় ৪৪ হাজার ৬৭১ টি নমুনা সংগ্রহ এবং ৪৪ হাজার ৪৭১টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এখন পর্যন্ত ১ কোটি ২৭ লাখ ৭০ হাজার ৮৮০ টি নমুনা পরীক্ষা করা হয়েছে।
নমুনা পরীক্ষা বিবেচনায় গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ২১ দশমিক শূন্য ৭ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৬ দশমিক ১৬ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৫৩ শতাংশ।
গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৩৮ জনের মধ্যে ২৮ পুরুষ এবং ১০ জন নারী। দেশে মোট পুরুষ মারা গেছেন ১৮ হাজার ২৭৮ জন এবং নারী ১০ হাজার ৩৪৯ জন।
তাদের মধ্যে বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা যায়, ৯১ থেকে ১০০ বছরের মধ্যে ১ জন, ৮১ থেকে ৯০ বছরের ৮ জন, ৭১ থেকে ৮০ বছরের ৭ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ৯ জন, ৫১ থেকে ৬০ বছরের ৪ জন, ৪১ থেকে ৫০ বছরের ৪ জন, ৩১ থেকে ৪০ বছরের ৩ জন, ২১ থেকে ৩০ বছরের ১ জন, শূন্য থেকে ১০ বছরের ১ জন রয়েছেন।
মারা যাওয়া ৩৮ জনের মধ্যে ঢাকায় ১৬ জন, চট্টগ্রামে ৬ জন, রাজশাহী ৫ জন, খুলনা ৫ জন, সিলেট বিভাগে ৩ জন, রংপুর ১ জন, ময়মনসিংহ বিভাগে ২ জন রয়েছেন। মারা যাওয়া ৩৮ জনের মধ্যে ৩২ জন সরকারি হাসপতালে এবং বেসরকারি হাসপাতালে ৬ জন মারা গেছেন।
নতুন শনাক্তের মধ্যে ঢাকা মহানগরের রয়েছেন ৫৩২৮ জন। যা একদিনে মোট শনাক্তের ৫৬ দশমিক ৮৬ শতাংশ। গত ২৪ ঘণ্টায় ঢাকা বিভাগে রয়েছেন ৬০৭২ জন, ময়মনসিংহ বিভাগে ১৬২ জন, চট্টগ্রাম বিভাগে ১১৫০ জন, রাজশাহী বিভাগে ৬৭২ জন, রংপুর বিভাগে ২৯৭ জন, খুলনা বিভাগে ৪৬৪ জন, বরিশাল বিভাগে ২৮৪ জন এবং সিলেট বিভাগে ২৬৮ জন শনাক্ত হয়েছেন।

Related Articles

Leave a Reply

Back to top button