sliderরাজনীতিশিরোনাম

নড়াইলে ধর্মীয় সংখ্যালঘুদের উপর হামলার ঘটনায় এবি পার্টির প্রতিবাদ

গত শুক্রবার নড়াইলের লোহাগড়ায় ফেইসবুক পোস্টে ধর্ম অবমাননার অভিযোগ তুলে ধর্মীয় সংখ্যালঘু সম্প্রদায়ের বাড়িঘরে হামলা ও অগ্নিসংযোগের ঘটনায় তীব্র প্রতিবাদ ও সুষ্ঠু বিচার দাবি করেছেন আমার বাংলাদেশ পার্টি (এবি পার্টি)।
এক বিবৃতিতে এবি পার্টির আহবায়ক ও প্রাক্তন সচিব এএফএম সোলায়মান চৌধুরী এবং সদস্য সচিব মজিবুর রহমান মন্জু বলেন, বর্তমান সময়ে গনতান্ত্রিক পরিবেশের অনুপস্থিতি আর বিচারহীতনার কারনে বাংলাদেশের সমাজব্যবস্থা ক্রমেই অসহিষ্ণু হয়ে উঠেছে। বিভিন্ন সময়ে সাম্প্রদায়িকতার ছোবলে বাংলাদেশ ক্ষতবিক্ষত হয়েছে এবং সরকার ধর্মীয় সংখ্যালঘুদের নিরাপত্তা দিতে ব্যর্থ হয়েছে। অতীতে ঘটে যাওয়া ঘটনার বিচার না হওয়ায় ধর্মীয় সংখ্যালঘুদের ওপর বিভিন্ন অযুহাতে নিয়মিত হামলা হচ্ছে এবং সরকারের নিষ্ক্রিয়তায় অপরাধীরা উসকানি পাচ্ছে। সব সময়েই সরকার এবং বিরোধীদল একে ওপরের উপর দোষ চাপিয়েই দায়িত্ব শেষ করতে চায়।

এবি পার্টি মনে করে দেশের প্রতিটি নাগরিকের জীবন, সম্পত্তি এবং ধর্মীয় উপসনালয়ের নিরাপত্তা নিশ্চিত করার দায়িত্ব সরকারের। এবি পার্টি দোষারোপের সংস্কৃতি থেকে বের হয়ে এ বিষয়ে জড়িত, পরিকল্পনাকারী, উস্কানিদাতা এবং সুবিধাভোগী সবাইকে বিচারের আওতায় নিয়ে এসে দৃষ্টান্তমুলক শাস্তি দাবী করেন।

Related Articles

Back to top button