sliderস্থানীয়

নওগাঁয় জাতীয় আইনগত সহায়তা দিবস পালিত

গোলাম রাব্বানী, নওগাঁ প্রতিনিধি:‘স্মার্ট লিগ্যাল এইড-স্মার্ট বাংলাদেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ’ এই প্রতিপাদ্য নিয়ে নওগাঁয় জাতীয় আইনগত সহায়তা দিবস পালিত হয়েছে।

রোববার (২৮ এপ্রিল) সকালে জেলা লিগ্যাল এইড কমিটিন আয়োজনে জেলা ও দায়রা জজ আদালত চত্বরে জেলা ও দায়রা জজ এবং লিগ্যাল এইডের চেয়ারম্যান আবু শামীম আজাদ ফেষ্টুন উড়িয়ে কর্মসূচীর উদ্বোধন করেন।

পরে একটি বর্নাঢ্য র‌্যালী বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে পুনরায় সেখানে গিয়ে শেষ হয়। পরে সেখানে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সভায় সভাপতিত্ব করেন জেলা ও দায়রা জজ এবং লিগ্যাল এইডের চেয়ারম্যান আবু শামীম আজাদ।

এসময় বক্তব্য রাখেন- নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনাল-২ এর বিচারক মেহেদী হাসান তালুকদার, চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট বিশ্বনাথ মন্ডল, অতিরিক্ত জেলা ও দায়রা জজ ফেরদৌস ওয়াহিদ, অতিরিক্ত জেলা প্রশাসক আব্দুল করিম, পদোন্নতিপ্রাপ্ত পুলিশ সুপার গাজিউর রহমান, ডেপুটি সিভিল সার্জন ডা: মুনির আলী আকন্দ, আইনজীবী সমিতির সভাপতি রফিকুল ইসলাম বাচ্চু, সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান ফিরোজ, পিপি আব্দুল খালেক, লিগ্যাল এইড অফিসার আইভীন আক্তার এবং সেবা গ্রহীতা বকুল হোসেন।

অনুষ্ঠানে নওগাঁ জেলা লিগ্যাল এইড কমিটির শ্রেষ্ঠ প্যানেল আইনজীবী পুরষ্কারে ভূষিত হলেন ‌- মানবাধিকার আইনজীবী পরিষদ নওগাঁ জেলা শাখার সম্মানিত সাধারণ সম্পাদক জনাব মোঃ আব্দুস ছালাম, অ্যাডভোকেট।

পরে সাংস্কৃতিক অনুষ্ঠান ও লিগ্যাল এইড বিষয়ক নাটিকা পরিবেশিত হয়। এছাড়াও স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি অনুষ্ঠিত হয়।

Related Articles

Leave a Reply

Back to top button