sliderস্থানীয়

ধামরাইয়ে বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ অনুষ্ঠিত

ধামরাই প্রতিনিধি: টানা তীব্র তাপদাহে সারাদেশের মতো জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে ধামরাই অঞ্চলের মানুষ। দীর্ঘদিন বৃষ্টির কোনো লক্ষণ দেখা যাচ্ছে না। মাঠে রোদে পুড়ে কৃষকের ফসল নষ্ট হচ্ছে। শ্রমজীবী মানুষ রোদে বেশিক্ষণ কাজ করতে পারছেন না। তীব্র গরমে মানুষ কাহিল হয়ে যাচ্ছে। তীব্র গরম থেকে রক্ষা পেতে বৃষ্টি কামনা করে ইসতিসকার (বিশেষ) নামাজ পড়েছেন ঢাকার ধামরাইয়ের বাসিন্দারা।

বুধবার সকালে ধামরাই শরিফবাগ ইসলামিয়া কামিল মাদরাসা মাঠে এ নামাজ অনুষ্ঠিত হয়। নামাজ ও দোয়া পরিচালনা করেন ওই মাদরাসার অধ্যক্ষ ড. মোহাম্মদ ফাইজুল আমীন সরকার।

এ সময় দেখা গেছে, বৃষ্টির জন্য নামাজ আদায় ও মোনাজাত শরিক হওয়ার জন্য সকালে জায়নামাজ নিয়ে শিশু থেকে বিভিন্ন বয়সের মানুষ মাঠে হাজির হয়েছিল।

এ প্রসঙ্গে উক্ত মাদরাসার অধ্যক্ষ ড. মোহাম্মদ ফাইজুল আমীন সরকার নয়া দিগন্তকে বলেন, ‘সারাদেশের মতো ধামরাইয়ে তীব্র তাপদাহ ও গরম কারণে দীর্ঘদিন ধরে এখানে বৃষ্টি নেই। অনাবৃষ্টির কারণে মানুষ কষ্ট পাচ্ছে, গবাদিপশু কষ্ট পাচ্ছে। এ অবস্থা থেকে রক্ষা পেতেই ধামরাইয়ের কয়েকটি গ্রামের বাসিন্দা একত্রিত হয়ে ধর্মীয় নীতি অনুযায়ী দুই রাকাত নামাজ আদায় (ইসতিসকার নামাজ) করে বৃষ্টি ও পানির জন্য দোয়া করা হয়েছে।’

Related Articles

Leave a Reply

Back to top button