sliderস্থানীয়

ধলেশ্বরীতে সারাবছর পানির দাবিতে মানববন্ধন

মো.নজরুল ইসলাম,মানিকগঞ্জ:”জলবায়ু ন্যায়বিচার এখনই দরকার” এই স্লোগান কে সামনে রেখে মানিকগঞ্জ সদর পূর্ব মকিমপুরে একতা কিশোরী ক্লাব ও বেসরকারি সংগঠন বারসিক এর যৌথ আয়োজনে জলবায়ু পরিবর্তন মোকাবিলা ও জলবায়ু ন্যায্যতার দাবিতে গ্রামীণ লোকজ চর্চা বৃষ্টি বন্দনা এবং ধলেশ্বরী নদীতে সারা বছর পানির পর্যাপ্ততার দাবিতে মানববন্ধন কর্মসূচি পালিত হয়।

মানববন্ধনে একতা কিশোরী ক্লাবের সভাপতি সামিয়া আক্তারের সভাপতিত্বে ও সংগঠনের সাধারণ সম্পাদক সুমাইয়া আক্তারের সঞ্চালনায় বৃষ্টি বন্দনায় গান পরিবেশন করেন কৃষাণী মজিরন বেগম ও নাবিয়া বেগমের দল। কর্মসূচিতে সংহতি জ্ঞাপন করেন বারসিক আঞ্চলিক সমন্বয়কারী বিমল চন্দ্র রায়, কর্মসূচি কর্মকর্তা রাশেদা আক্তার, গাজী শাহাদাত হোসেন বাদল, মো. নজরুল ইসলাম ও সামায়েল হাসদা প্রমুখ।

তারপর একঝাক কিশোরী বিভিন্ন স্লোগান নিয়ে ধলেশ্বরী নদীর পারে নদী দখল দুষন ও পুনখননসহ সারা বছর পানির পর্যাপ্ততার দাবিতে দাড়িয়ে আওয়াজ তুলেন। এছাড়াও তারা বলেন জলবায়ু সুবিচার এখনই দরকার, জলবায়ু ক্ষতিপূরণ এখনই দরকার। কর্মসূচি শেষ করে গ্রামীণ খাদ্য উৎসবের অন্যতম কলাপাতায় ছাতুগুরমুরী নিয়ে সবাই খুশি মনে ভোগে অংশগ্রহণ করেন।

Related Articles

Leave a Reply

Back to top button