sliderস্থানীয়

ধর্ষণ রুখতে সাংস্কৃতিক পদযাত্রার আয়োজন

নাটোর প্রতিনিধি : দুনিয়ার মজদুর এক হও। “ধর্ষণ, নিপীড়নের দায় নারীর নয়, এ দায় ধর্ষকের নিপীড়কের” এই প্রতিপাদ্য নিয়ে নাটোরের বাগাতিপাড়ায় বাল্য বিয়ে, যৌন হয়রানী, ধর্ষনের বিরুদ্ধে রুখে দাঁড়াতে গণসচেতনতা বৃদ্ধির লক্ষে ৩ দিন ব্যপী সাংস্কৃতিক পদযাত্রা ও অনুষ্ঠান,আলোচনা ও গণনাটকের উদ্বোধন হয়েছে।
শনিবার সকালে উপজেলার মাড়িয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে নিজেরা করি পরিচালনায় ও বাগাতিপাড়া ভূমিহীন সমিতির উদ্যোগে র‌্যালির মাধ্যমে সাংস্কৃতিক পদযাত্রার উদ্বোধন করেন সমিতির সভাপতি মীরা বেগম। এসময় উপস্থিত ছিলেন উপজেলা প্রেসক্লাব’র সাংগঠনিক সম্পাদক এম খাদেমুল ইসলাম, মাড়িয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক জয়নুল আবেদিন, সমিতির সাধারণ সম্পাদক খাইরুল ইসলাম, ভূমিহীন নেত্রী আনোয়ারা বেগম ও কিশোরী কন্যা স্বর্না আক্তার প্রমুখ।
উদ্বোধনী অনুষ্ঠানে উপজেলার ক্ষীদ্র মালঞ্চি ভূমিহীন গণনাটক দল ‘ছোবল’ ও নুরপুর মালঞ্চি ভূমিহীন গণনাটক দল ‘ঘুরে দাঁড়াও’ নাটক মঞ্চস্থ করে। এ পদযাত্রা চলাকালীন ৩ দিনে উপজেলার ১২ টি পয়েন্টে গণসংগীত, লোকজসংগীত, দেশাত্ববোধক গান, গণনাটক মঞ্চস্থ ও আলোচনা সভা অনুষ্ঠিত হবে। সোমবার (২১ নভেম্বর) সন্ধ্যায় উপজেলার সদর ইউনিয়নের যোগীপাড়া মোড়ে সাংস্কৃতিক অনুষ্ঠান ও আলোচনা সভার মাধ্যমে কর্মসূচি সমাপ্তি হবে।

Related Articles

Back to top button