sliderস্থানীয়

দেশে এমন কোন ব্যক্তি নেই, যে শেখ হাসিনা সরকারের অনুদান পান নাই, —খাদ্যমন্ত্রী

নিয়ামতপুর (নওগাঁ) প্রতিনিধিঃ দেশে এমন কোন ব্যক্তি নেই, যে শেখ হাসিনা সরকারের অনুদান পান নাই, হোক সে বিএনপি বা জামায়াত। দেশে বয়স্কভাতা, প্রতিবন্ধী ভাতা, বিধবা ভাতা, স্বামী পরিত্যাক্ত ভাতা এমনকি হিজড়া ভাতাও এই শেখ হাসিনা সরকার দিচ্ছে। যদি কেই কৃষক হয়, তাহলে সে কৃষি ভর্তুকি পাচ্ছে, যদি সে ব্যবসায়ী হয়, তাহলে সে বিভিন্ন রকমের সহযোগিতা পাচ্ছে, যদি সে এগুলোর একটিও না হন, কিন্ত সে একজন সন্তানের পিতা, তাহলে সে সরকারী বই পাচ্ছেন এবং বিনামূল্যে লেখাপড়া করার সুযোগ পাচ্ছেন। প্রত্যেক ঘরে ঘরে বিদ্যুৎ হয়েছে, এখন আর কোন মা-বোনকে টিউবওয়েল চাপিয়ে পানি খেতে হয় না, প্রত্যেক পাড়ায় পাড়ায় সাব-মার্সিবল পাম্প দেওয়া হয়েছে। এসবি বঙ্গবন্ধ কন্যা মানবতার জননী শেখ হাসিনার অবদান। ১১ ডিসেম্বর শনিবার বেলা দেড়টায় জেলা পরিষদ অডিটোরিয়ামে বেসরকারী সংস্থা আরকোর আয়োজনে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীদের মাঝে কোভিড-১৯ সংকট মোকাবেলার জন্য আর্থিক সহযোগিতা প্রদান অনুষ্ঠানে খাদ্যমন্ত্রী বীরমুক্তিযোদ্ধা সাধন চন্দ্র মজুমদার এমপি প্রধান অতিথির বক্তৃতায় উপরোক্ত কথাগুলো বলেন।
তিনি আরো বলেন, আগে বিভিন্ন বেসরকারী সংস্থা ক্ষুদ্র নৃ-গোষ্ঠীদের নিয়ে এসে মিটিং মিছিল করে তাদের দাবী আদায়ের কথা বলে, সেই ছবি বিদেশে পাঠিয়ে কোটি কোটি টাকা আয় করেছে। কিন্তু ক্ষুদ্র নৃ-গোষ্ঠীদের জীবনমানের উন্নয়ন হয়নি। তাদের যা দেওয়া হতো তা ঋন হিসাবে। কিন্তু এখন সে সুযোগ নেই। বিদেশ থেকে এখন যা নিয়ে আনবে তাই বিতরণ করা হবে। আজকেই তার উদাহরণ।
রেজিলিয়েন্স ইকোনমি ভলাটিলিটি অব ইনডিজিনাস এন্ড ভালনারব্ল পপুলেশন থ্রো ইমপাওয়ারমেন্ট (রিভাইভ) প্রকল্পের আওয়ায় এবং আরকোর সভাপতি ও সাবেক সংসদ সদস্য শাহীন মনোয়ারা হকের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান ফরিদ আহমেদ, উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্লাহ আল মামুন, উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও বাহাদুরপুর ইউনিয়ন চেয়ারম্যান আলহাজ্ব আবুল কালাম আজাদ।


স্বাগত বক্তব্য রাখেন আরকোর নির্বাহী পরিচালক সজল চৌধুরী।
আরকোর প্রজেক্ট অফিসার আনিকা বুসরার সঞ্চালনায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান আলহাজ্ব আইয়ুব হোসাইন মন্ডল, মহিলা ভাইস চেয়ারম্যান নাদিরা বেগম, নওগাঁ জেলা আওয়ামীলীগের অন্যতম সদস্য আবেদ হোসেন মিলন, উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি বাবু ঈশ্বর চন্দ্র বর্মন, সাধারণ সম্পাদক জাহিদ হাসান বিপ্লব।
উপজেলার ৮টি ইউনিয়নের মধ্যে হাজিনগর, চন্দননগর ও ভাবিচা এই তিন ইউনিয়নের ১ হাজার ৫০ জনের মধ্যে প্রতিজনকে ৪ হাজার টাকা করে আর্থিক সহায়তা প্রদান করা হয়।
এর পূর্বে বেলা ১২টায় রাওতাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ে ভিটামিন “এ” প্লাস ক্যাম্পেইনের উদ্বোধন করেন খাদ্যমন্ত্রী বীরমুক্তিযোদ্ধা সাধন চন্দ্র মজুমদার এমপি।
এ সময় উপস্থিত ছিলেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডাঃ তোফাজ্জল হোসেন, উপজেলা শিক্ষা অফিসার শহিদুল আলম, ভাবিচা ইউনিয়ন চেয়ারম্যান ও অত্র ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব ওবাইদুল হক, সাধারণ সম্পাদক উৎপল কান্ত সরকার পিন্টু প্রমুখ।
৬ মাস বয়সের শিশু থেকে শুরু করে ৫ বছরের শিশু পর্যন্ত ভিটামিন এ খাওয়ানো হবে। চলবে ১১ ডিসেম্বর থেকে ১৪ ডিসেম্বর পর্যন্ত।

Related Articles

Leave a Reply

Back to top button