sliderরাজনীতিশিরোনাম

দুর্নীতিবাজদের গ্রেফতার ও বিচার দাবি করেছে ৫ দলীয় বাম জোট

দুর্নীতি প্রতিরোধ, দুর্নীতি বাজ দের গ্রেফতার ও বিচার, দুর্নীতির মাধ্যমে অর্জিত অর্থ বাজেয়াপ্ত, পাচারকৃত টাকা ফেরত আনার সহ দুর্নীতি দমন কমিশন পুনর্গঠন দাবি করেছে ৫ দলীয় বাম জোট । জোটের সমন্বয়ক ও বিপ্লবী কমিউনিস্ট কেন্দ্র এর সাধারন সম্পাদক বিধান দাস, বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (মার্কসবাদী) সভাপতি এম এ সামাদ, সাধারণ সম্পাদক শাহীদুর রহমান, সোস্যালিস্ট পার্টির সভাপতি শাহীন আহমেদ, ন্যাশনাল আওয়ামী পার্টি (ন্যাপ) সভাপতি তালেবুল ইসলাম, সমতা পার্টির সভাপতি সামছুল আলম এক যুক্ত বিবৃতিতে দেশে লাগামহীন দুর্নীতি তে ক্ষোভ প্রকাশ করেছেন । সেই সাথে দুর্নীতিবাজদের গ্রেফতার ও বিচার দাবি করেছেন ।

নেতৃবৃন্দ উল্লেখ করেন সীমাহীন দুর্নীতি জনজীবনের সংকট ঘনীভূত করেছে । দুর্নীতি এমন পর্যায়ে এসে গেছে বিভাগের প্রধান থেকে শুরু করে ড্রাইভার পর্যন্ত দুর্নীতির মাধ্যমে হাজার হাজার কোটি টাকার মালিক বনে গেছে । আর এ সবই সম্ভব হয়েছে একদলীয়, স্বৈরাচারী, কতৃত্ববাদী ও অনির্বাচিত সরকারের বদৌলতে । দেশে শাসনতন্ত্র ভেঙ্গে গেছে । বিস্ময়ের সাথে লক্ষ্য করা যায় অধিকাংশ দুর্নীতি বাজ দেশ ত্যাগ করার পর তাদের দুর্নীতির তথ্য প্রকাশ পায় । এ থেকেই অনুমান করা যায় দুর্নীতির সাথে সরকারের প্রভাবশালী একটি মহল জড়িত ।

নেতৃবৃন্দ অবিলম্বে দুর্নীতিবাজদের গ্রেফতার ও বিচারের আওতায় আনার জোর দাবি জানান । সেই সাথে দেশবাসীর প্রতি আহ্বান জানান দুর্নীতি প্রতিরোধে এই অবৈধ সরকারের প্রতিরোধ আন্দোলন গড়ে তোলার।

নেতৃবৃন্দ দুর্নীতি দমন কমিশনের সমালোচনা করে বলেন, এই ঠুঁটো জগন্নাথ কমিশনের পেছনে দেশের জনগণের টাকা খরচ করা অর্থ হীন । আজ পর্যন্ত দুর্নীতি দমন কমিশন একজনের দুর্নীতি ধরতে পারেনি। অবিলম্বে কমিশন সংস্কারের দাবী জানান এবং দুর্নীতি দমন কমিশনের কর্মকর্তা, কর্মচারীদের সম্পদের হিসাব জনসমক্ষে প্রকাশ করার দাবী জানান ।
সংবাদ বিজ্ঞপ্তি

Related Articles

Leave a Reply

Back to top button