sliderশিরোনামসুস্থ থাকুন

ডেঙ্গুতে এক বছরে মৃত্যু ১৭০৩, আক্রান্ত ৩.২১ লাখ

ডেঙ্গুতে এক বছরে সারাদেশে ১ হাজার ৭০৩ জনের মৃত্যু হয়েছে এবং একই সময়ে দেশে ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছে ৩ লাখ ২১ হাজার ৭৩ জন। শনিবার (৩০ ডিসেম্বর) দেশের বিভিন্ন হাসপাতালে ৭৩৪ জন চিকিৎসাধীন ছিল।

এদিকে, শনিবার সকাল ৮টা পর্যন্ত আগের ২৪ ঘণ্টায় দেশে ডেঙ্গুতে একজনের মৃত্যু হয়েছে। একই সময়ে ডেঙ্গু আক্রান্তদের মধ্যে হাসপাতালে ভর্তি হয়েছে ৭২ জন। যার মৃত্যু হয়েছে তিনি ঢাকার হাসপাতালেই ভর্তি ছিলেন।

স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জিন্সি অপারেশন সেন্টার অ্যান্ড কন্ট্রোল রুম জানিয়েছে, গতকাল শনিবার সকাল ৮টা পর্যন্ত ৭২ জন হাসপাতালে ভর্তি হয়েছেন তাদের মধ্যে ঢাকার বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছে ৩২ জন এবং ঢাকার বাইরে ৪০ জন।

চলতি বছর শনিবার (৩০ ডিসেম্বর) সকাল পর্যন্ত দেশে যে ৩ লাখ ২১ হাজার ৭৩ জন ডেঙ্গু আক্রান্ত হয়েছেন তাদের মধ্যে ঢাকায় আক্রান্তের সংখ্যা ছিল ১ লাখ ৯ হাজার ৯৭৩ জন। ঢাকার বাইরে মোট আক্রান্ত হয়েছে ২ লাখ ১১ হাজার ১০০ জন। সারাদেশে ডেঙ্গুতে যে ১ হাজার ৭০৩ জনের মৃত্যু হয়েছে তাদের মধ্যে ঢাকায় ৯৭৯ জন এবং ঢাকার বাইরে ৭২৪ জন। বর্তমানে ১ শতাংশেরও কম রোগী হাসপাতালে ভর্তি আছে।

উল্লেখ্য, গত জুনে দেশে ডেঙ্গুতে মারা গেছে ৩৪ জন, জুলাইতে মারা গেছে ২০৪ জন, আগস্টে মারা গেছে ৩৪২ জন, সেপ্টেম্বরে ৩৯৬ জন, অক্টোবরে ৩৫৯ জন, নভেম্বরে মারা গেছে ২৭৪ জন এবং শনিবার সকাল পর্যন্ত ডিসেম্বরের বিগত দিনগুলোতে দেশে ডেঙ্গু রোগীদের মধ্যে মৃত্যু হয়েছে ৮১ জনের। এর আগে চলতি বছরের জানুয়ারি থেকে মে মাস পর্যন্ত পাঁচ মাসে দেশে ডেঙ্গুতে ১৩ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে গত মার্চ মাসে ডেঙ্গুতে কারো মৃত্যু হয়নি।

Related Articles

Leave a Reply

Back to top button