sliderস্থানীয়

ডুবে যাওয়া ফেরী উদ্ধার অভিযানের পঞ্চম দিনে একটি ট্রাক উদ্ধার এখনো হুমায়ন নিখোজ

শফিকুল ইসলাম সুমন,মানিকগঞ্জ প্রতিনিধি: পাটুরিয়ায় রজনীগন্ধা ফেরি ডুবে যাওয়ার পঞ্চম দিনেও নিখোঁজ রয়েছেন সেকেন্ড মাস্টার হুমায়ুন কবীর, তবে পঞ্চম দিনে আরও একটি মালবাহী ট্রাক উদ্ধার করেছে উদ্ধারকারী জাহাজ প্রত্যয়-হামজা-রুস্তম।

আজ রোববার দুপুর ১২টার দিকে নদীর তলদেশ থেকে ট্রাকটি উদ্ধার করে তা পাটুরিয়া ঘাটের ২নং পন্টুন এলাকায় রাখা হয়েছে বলে জানিয়েছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্পোরেশন (বিআইডব্লিউটিসি) আরিচা আঞ্চলিক কার্যালয়ের উপ-মহাব্যবস্থাপক (বাণিজ্য) শাহ মো. খালেদ নেওয়াজ।

গত বুধবার সকাল সোয়া ৮টায় কাভার্ড ভ্যান, ট্রাকসহ নয়টি গাড়ি নিয়ে মানিকগঞ্জের পাটুরিয়া ঘাটের কাছে পদ্মা নদীতে ডুবে যায় ফেরি রজনীগন্ধা।

গাড়িচালক, সহযোগী ও ফেরির কর্মচারিসহ ২১ জনের মধ্যে ২০ জন নিরাপদে ফিরে আসতে পারলেও নিখোঁজ হন ফেরিটির সেকেন্ড মাস্টার হুমায়ুন কবীর (৩৯)।

নয়টি গাড়ির মধ্যে এ পর্যন্ত চারটি উদ্ধার করা হয়।
শাহ মো. খালেদ নেওয়াজ বলেন, ‘দুর্ঘটনার পর উদ্ধারকারী জাহাজ “হামজা” ফেরিতে ডুবে যাওয়া গাড়ি উদ্ধার কাজ শুরু করে এবং ঘটনার দিন একটি কাভার্ড ভ্যান ও একটি ট্রাক উদ্ধার করতে সক্ষম হয়। ঘটনার দ্বিতীয় দিন বৃহস্পতিবার আরও একটি ট্রাক উদ্ধার করা হয়। শুক্রবার ও শনিবার কিছুই উদ্ধার করা সম্ভব হয়নি। আজ দুপুরে একটি ট্রাক উদ্ধার করা হলো। এরপর সম্মিলিতভাবে ডুবে যাওয়া ফেরিটি উদ্ধারের চেষ্টা করা হচ্ছে। ফেরিটিকে তুলতে পারলেই নিখোঁজ ব্যক্তি ও নিমজ্জিত মালবাহী ট্রাকগুলো উদ্ধার করা সম্ভব হবে।

Related Articles

Leave a Reply

Back to top button