sliderগণমাধ্যমশিরোনাম

ডিইউজে’র সভাপতি শহিদুল ইসলাম, সম্পাদক খুরশীদ আলম

পতাকা ডেস্ক : ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে) নির্বাচন মো. শহিদুল ইসলাম সভাপতি ও খুরশীদ আলম সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হয়েছে। নির্বাচনে শহিদ-খুরশীদ পরিষদের সভাপতি প্রার্থী দৈনিক সংগ্রামের মো. শহিদুল ইসলাম ৮৩৩ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রধান-নাহিদ পরিষদের সংবাদ সারাবেলার জাহাঙ্গীর আলম প্রধান পেয়েছেন ৪৪৫ ভোট। অন্যদিকে সাধারণ সম্পাদক পদে একই পরিষদের অর্থনীতি প্রতিদিনের খুরশীদ আলম ৭৯০ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার প্রতিদ্বন্দ্বী প্রধান-নাহিদ পরিষদের আজকালের খবরের এরফানুল হক নাহিদ পেয়েছেন ৪৯৩ ভোট। নির্বাচনের ২০ পদের সব কয়টি পদে শহিদ-খুরশীদ পরিষদ পূর্ণ প্যানেলে বিজয়ী হয়েছেন।

বৃহস্পতিবার (১ জুন) জাতীয় প্রেস ক্লাব প্রাঙ্গণে উৎসবমুখর পরিবেশে এ নির্বাচন অনুষ্ঠিত হয়। এতে দুটি প্যানেল শহিদ-খুরশীদ পরিষদ ও প্রধান-নাহিদ পরিষদের মধ্যে মূল প্রতিদ্বন্দ্বিতা হয়। এছাড়া বেশ কয়েকটি পদে স্বতন্ত্র প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। এই নির্বাচনে মোট ২ হাজার ৩১৭ ভোটারের মধ্যে ১ হাজার ৩২০ জন ভোট দেন।

বৃহস্পতিবার (১ জুন) রাত সাড়ে ৮টায় প্রধান নির্বাচন কমিশনার কায়কোবাদ মিলন ফলাফল ঘোষণা করেন।

নির্বাচনে সহ-সভাপতি পদে শহিদ-খুরশীদ পরিষদের তিনজনই বিজয়ী হয়েছেন। ইনকিলাবের রফিক মুহাম্মদ পেয়েছেন ৭৩৬ ভোট, খন্দকার হাসনাত করিম পেয়েছেন ৭২৭ ভোট এবং দিনকালের রাশেদুল হক পেয়েছেন ৬৮১ ভোট। প্রতিদ্বন্দ্বী প্রধান-নাহিদ পরিষদের আবু সালেহ ৩৮২, মোহাম্মদ মাসুদ ৩১৪ ও নির্মল চক্রবর্তী পেয়েছেন ১৯৯ ভোট। এছড়াও নির্বাচনে যুগ্ম-সম্পাদক পদে শহিদ-খুরশীদ পরিষদের মো. দিদারুল আলম দিদার পেয়েছেন ৯৪৪ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রধান-নাহিদ পরিষদের মর্তুজা সাঈদ টিসু পেয়েছেন ২২৩ ভোট।

এছাড়াও কোষাধ্যক্ষ পদে খন্দকার আলমগীর হোসাইন ৭৮০ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার প্রতিদ্বন্দ্বী প্রধান-নাহিদ পরিষদের বোরহান উদ্দিন ফয়সাল পেয়েছেন ৪৫৫ ভোট।সাংগঠনিক সম্পাদক পদে সাঈদ খান ৫৭০ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার ডি এম আমিরুল ইসলাম অমর পেয়েছেন ৩৯১ ভোট। প্রচার সম্পাদক পদে নয়া দিগন্তের আবুল কালাম ৭৯৪ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার প্রতিদ্বন্দ্বী জেসমিন জুই পেয়েছেন ৪৫১ ভোট। ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক পদে রফিক লিটন ৮৮৪ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার প্রতিদ্বন্দ্বী শেখ আনোয়ার পেয়েছেন ৩২৩ ভোট। জনকল্যাণ সম্পাদক পদে বাংলাদেশ প্রতিদিনের সালাহ উদ্দিন রাজ্জাক ৮১৪ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার প্রতিদ্বন্দ্বী জাকির হোসেন পেয়েছেন ৪০০ ভোট।

অন্যদিকে দফতর সম্পাদক পদে নয়া দিগন্তের ইকবাল মজুমদার তৌহিদ ৬৫৮ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার প্রতিদ্বন্দ্বী এইচ এম আল আমিন পেয়েছেন ৫৯২ ভোট। ৮টি সদস্য পদে নির্বাচিত হয়েছেন, নয়া দিগন্তের আমীর হামযা চৌধুরী ৭৪৫ ভোট, মো. নিজাম উদ্দিন (দরবেশ নিজাম) ৭৩৯, রাজু আহমেদ ৭১২, এম মোশাররফ হোসাইন ৬৯৪, তালুকদার এইচএম নুরুল মোমেন (তালুকতার রুমী) ৬৮৮, মুহাম্মদ আনোয়ারুল হক (গাজী আনোয়ার) ৬৭১, মো.আব্দুল্লাহ মজুমদার ৫৭৯, ফখরুল ইসলাম ৫২৭ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন।

Related Articles

Leave a Reply

Back to top button