sliderস্থানীয়

ঠাকুরগাঁওয়ে ভূমিদস্যুদের বিচারের দাবিতে সংবাদ সম্মেলন

ঠাকুরগাঁও প্রতিনিধিঃ সদর উপজেলার সালন্দর সিংপাড়ায় জমি জবর দখলের চেষ্টা ও ভূমিদস্যুদের বিচারের দাবিতে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (৩ এপ্রিল) ঠাকুরগাঁও প্রেসক্লাব আনিসুল হক মিলনায়তনে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

ভুক্তভোগী পরিবারের পক্ষে গোলাম সারোয়ার সম্রাট লিখিত বক্তব্যে বলেন, সদর উপজেলার সালন্দর সিংপাড়ায় তাদের জমি জবর দখলের করে ঘর-বাড়ি নির্মাণের চেষ্টা করছে আরাজী সিংপাড়া গ্রামের মৃত আব্দুল লতিফের ছেলে সালন্দর ৯নং ওয়ার্ড এর মফিজুল মেম্বার ও সরকারপাড়া মহল্লার পারভেজ খানের ছেলে মোর্শাহেদ পারভেজ রকিসহ একদল ভূমিদস্যু। এরা সারা বছর অন্যের জমি দখলসহ নানান অবৈধ অপকর্মের হোতা।

লিখিত বক্তব্যে আরো বলেন, তার পিতা অবসরপ্রাপ্ত শিক্ষক জালাল উদ দীন ১৯৯৬ সালে সদর উপজেলার আরাজী সিংপাড়া মৌজায় ৬৩ শতক জমি দলিল মূলে ক্রয় করে তাতে পুকুর খনন, ধান-গম-ভুট্টা শুকানোর চাতাল এবং কিছু অংশে ১০টি দোকান ঘরের ভিত্তি প্রস্তর স্থাপন করেন।

গত ৫ ফেব্রুয়ারি একদল ভূমিদস্যু ভুয়া কিছু কাগজ দেখিয়ে ওই জমি নিজেদের দাবি করে দখলের চেষ্টা করলে তাদের কাছে জমির কাগজপত্র দেখতে চাইলে তারা না দেখিয়ে বিভিন্ন ধরনের হুমকী-ধমকী দিয়ে উল্লেখিত জমিতে ঘর তোলার চেষ্টা করে। আইনের প্রতি শ্রদ্ধাশীল ব্যক্তি হওয়ায় আমার পিতা গত ৭ ফেব্রুয়ারি বিজ্ঞ সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আমলী আদালত, সদর, ঠাকুরগাঁওয়ে জিআর-৭৭/২৪ মামলা দায়ের করেন। মামলায় সদর উপজেলার আরাজী কৃষ্ণপুর গ্রামের মৃত সহির উদ্দীনের ছেলে মোকলেসুর রহমান (৪৯), দক্ষিণ নিশ্চিন্তপুর বিডিআর ক্যাম্পের পাশে (হাজীর মোড়ের দক্ষিন)’র আব্দুল আলীর ছেলে আলমগীর হোসেন (২৭) সহ ৪ জনকে আসামী করা হয়। বিজ্ঞ আদালত গ্রেফতারী পরোয়ারা জারি করে। এ অবস্থায় ১৫ ফেব্রুয়ারি আসামীরা আদালতে হাজির হয়ে উল্লেখিত জমি জবর দখলের চেষ্টা করবে না মর্মে অঙ্গীকারনামা প্রদান করেন।

আসামীরা নিজেরা ব্যার্থ হয়ে স্বার্থ হাসিলের জন্য কৌশলে উল্লেখিত জমি জবর দখলের উদ্দেশ্যে নতুন ফন্দি বের করে একটি ভুমিদস্যু চক্রকে ভাড়া করে। চক্রটি ওই জমিতে ঘর-বাড়ি তোলার জন্য চেষ্টা করে আমার বাবাকে হত্যার হুমকি দেয়। চক্রটির সদস্যরা হলেন সদর উপজেলার আরাজী সিংপাড়া গ্রামের মৃত আব্দুল লতিফের ছেলে মফিজুল (মেম্বার)-সালন্দর ৯নং ওয়ার্ড, একই এলাকার আলম ও পৌর শহরের সরকারপাড়া মহল্লার পারভেজের ছেলে মোর্শাহেদ পারভেজ রকিসহ একদল সন্ত্রাসী। এ অবস্থায় আইন প্রয়োগকারী সকল সংস্থার প্রতি ভূমিদস্যুদের বিচারের আওতায় আনার জন্য জোর দাবি জানাচ্ছি। সংবাদ সম্মেলনে জেলার বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।

Related Articles

Leave a Reply

Back to top button