slider

ঠাকুরগাঁওয়ে আস্থা প্রকল্পের অবহিতকরণ সভা

মোঃ ইসলাম, ঠাকুরগাঁও প্রতিনিধিঃ দল মত নির্বিশেষে সব স্তরের মানুষদের নিয়ে জাতীয় যুব নীতি ২০১৭ বাস্তবায়ন এবং তৃণমূল পর্যায়ে যুবদের সামাজিক কার্যক্রমে সম্পৃক্তকরণ ও দক্ষতা বৃদ্ধির লক্ষ্যে যুব ফোরাম নিয়ে ঠাকুরগাঁওয়ে আস্থা প্রকল্পের অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়েছে।

ডেমক্রেসি ওয়াচের বাস্তবায়নে ও রুপান্তরের কারিগরী সহায়তায় বুধবার দুপুরে জেলা প্রশাসক সম্মেলন কক্ষে এ সভাটি অনুষ্ঠিত হয়।

সভায় ডেমক্রেসি ওয়াচের নির্বাহী পরিচালক সানজিদা লিপির স্বাগত বক্তব্যের পরে আস্থা প্রকল্পের লক্ষ্য ও উদ্দেশ্য এবং কার্যক্রম বাস্তবায়নের উপর পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশন করেন প্রকল্পের ক্লাস্টার কো-অর্ডিনেটর রেফায়েত আরা রিতু।
প্রকল্পের জেলা সমন্বয়কারী জুলিয়া আখতার এর সঞ্চালনায় সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন জেলা প্রশাসক মাহবুবুর রহমন। এ সময় অন্যান্যের মধ্যে বক্তব্য দেন সমাজ সেবা অধিদপ্তর উপ পরিচালক আল মামুন, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক সিরাজুল ইসলাম, মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ-পরিচালক (ভারপ্রাপ্ত) জিন্নাত আরা ইয়াসমিন, যুব উন্নয়ন অধিদপ্তরের উপ-পরিচালক জুলফিকার আলি । এসময় জেলার গুরুত্বপূর্ণ সরকারী ও বেসরকারী সংস্থার কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

জেলা প্রশাসক মাহবুবুর রহমন বলেন, সরকারের সহযোগী হিসেবে প্রান্তিক জনগণের উন্নয়ন এবং সমাজ পরিবর্তনের জন্য এনজিওদের সহযোগিতা দরকার। যুবদের সামনের দিকে অগ্রসর হওয়ার ব্যাপারে ডেমক্রেসি ওয়াচের আস্থা প্রকল্প সরকারের কার্যক্রমের সাথে সমন্বয় করে যুবনীতি ২০১৭ বাস্তবায়ন করার ক্ষেত্রে অবশ্যই যুবদের মেধা বিকাশ এবং সাবলম্বী হতে অবদান রাখবে। তবে যুবদের আগে দক্ষ করে তুলতে হবে তারপর তাদের মাঠে ছাড়তে হবে।

Related Articles

Leave a Reply

Back to top button