sliderস্থানীয়

ঠাকুরগাঁওয়ে ভোক্তা অধিদপ্তরের বাজার তদারকি এবং জরিমানা

মোঃ ইসলাম, ঠাকুরগাঁও প্রতিনিধিঃ ঠাকুরগাঁও জেলায় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের বাজার তদারকি প্রতিবেদন এবং লিখিত অভিযোগের জরিমানা করা হয়। অভিযোগকারী কাঞ্চন চন্দ্র বর্মনের অভিযোগের ভিত্তিতে ঠাকুরগাঁও কালিবাড়ি ওয়ার্কার ফুটওয়্যার কে ২০০০ টাকা জরিমানা করা হয়। ২৫% হিসাবে অভিযোগকারী কাঞ্চনচন্দ্র বর্মনকে ৫০০ টাকা প্রদান করা হয়।
সোমবার (১২ ডিসেম্বর) ঠাকুরগাঁও সদর উপজেলা বিভিন্ন স্থানে ঐ প্রতিষ্ঠান সমূহকে জরিমানা করেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর ঠাকুরগাঁও জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মোঃ শেখ সাদী।
জানা যায়, ঐ দিন ঠাকুরগাঁও সদর হাজীর মোড়, সিয়াম স্টোর কে ৩ হাজার টাকা, সেন্টার হাট, মেসার্স এ আর ট্রেডার্স কে ৩ হাজার টাকা, ঠাকুরগাঁও কালিবাড়ি ওয়ার্কার ফুটওয়্যার কে ২০০০ টাকা জরিমানা সহ সর্বমোট ৮ হাজার টাকা জরিমানা করা হয় ।
ঐ দিন ঠাকুরগাঁও সদর উপজেলার বিভিন্ন স্থানে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর ঠাকুরগাঁও জেলা কার্যালয়ের থেকে মূল্য তালিকা পরিদর্শন ও ধার্যকৃত মূল্যের অধিক মূল্যে পন্য বা সেবা বিক্রয় না করা, ভেজাল ও নকল পন্য উৎপাদন ও বিক্রয় না করার বিষয়ে অভিযান পরিচালনা করা হয়। 
এ বিষয়ে উল্লেখিত প্রতিষ্ঠান সহ বিভিন্ন দোকান প্রতিষ্ঠানকে এ জাতীয় অপরাধ না করতে সতর্কও করা হয়। এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলে জানান, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর ঠাকুরগাঁও জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মোঃ শেখ সাদী।

Related Articles

Leave a Reply

Back to top button