sliderস্থানীয়

ঠাকুরগাঁওয়ে ইসকনের আয়োজনে ৭ জুলাই রথযাত্রা উৎসব

ঠাকুরগাঁও প্রতিনিধিঃ ঠাকুরগাঁওয়ে আন্তর্জাতিক কৃষ্ণভাবনামৃত সংঘ ইসকন এর আয়োজনে আসছে ৭ জুলাই রবিবার অনুষ্ঠিত হতে যাচ্ছে রথযাত্রা উৎসব।

এই রথযাত্রা উৎসবে প্রতিবারের নেয় এবারও নানা আয়োজন থাকছে এর মধ্যে রয়েছে সনাতন ধর্মসভা, হোমযজ্ঞ পদাবলী কীর্তন বৈদিক নিত্য নাটক, ছাত্র-ছাত্রীদের পারমার্থিক প্রতিযোগিতা মহা হরিনাম কীর্তন, সাংস্কৃতিক অনুষ্ঠান ও প্রসাদ বিতরণ।

এই রথযাত্রা উৎসবের অনুষ্ঠানের সকল ভক্তদের উপস্থিত হওয়ার জন্য নিমন্ত্রণ জানিয়েছেন সহ সভাপতি ইসকন বাংলাদেশ, সম্পাদক রংপুর, রাজশাহী বিভাগ ও ঠাকুরগাঁও গড়েয়া গোপালপুর ইসকন মন্দিরের অধ্যক্ষ শ্রীমৎ ভক্তিবিনয় স্বামী মহারাজ।

এই ধর্মীয় অনুষ্ঠানের বিষয়ে ঠাকুরগাঁও গড়েয়া ইসকন মন্দিরের সহকারী অধ্যক্ষ কংসহন্ত দাস জানান প্রতিবছর আমরা রথযাত্রার অনুষ্ঠানের আয়োজন করে থাকি এবারও সকলের সহযোগিতায় অনুষ্ঠিত হতে যাচ্ছে রথযাত্রা উৎসব। আসছে ৭ জুলাই দুপুরে পৌর শহরের

গোবিন্দনগর মুন্সিরহাট ইসকন প্রচার কেন্দ্র নামহট্ট মন্দিরে বিশ্বশান্তি ও মঙ্গল কামনায় অগ্নিহোত্র যজ্ঞ অনুষ্ঠিত হবে। সেখানে আমন্ত্রিত অতিথিদের নিয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হবে।

এরপর সেখান থেকে হাজারো ভক্তদের নিয়ে বর্ণাঢ্য শোভাযাত্রা বের হবে। শোভাযাত্রাটি শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে গোবিন্দ নগর টাঙ্গন ব্রিজের পশ্চিম তীরে শ্রী শ্রী জগন্নাথ দেবের মন্দিরে এসে শেষ হবে।

নয় দিন জগন্নাথ মন্দিরে ধর্মীয় নানা আনুষ্ঠানিকতা শেষে ১৫ জুলাই উল্টো রথের মধ্য দিয়ে জগন্নাথ মন্দির হতে পুনরায় একই স্থানে গিয়ে শেষ হবে।

এদিকে ঠাকুরগাঁও পুলিশ সুপার উত্তম প্রসাদ পাঠক জানান রথযাত্রা উৎসবের নিরাপত্তার ব্যাপারে আমরা সকল প্রকার প্রস্তুতি সম্পন্ন করেছি। কঠোর অবস্থায় থাকবে জেলা পুলিশ।

পোশাক ধারী পুলিশের পাশাপাশি সাদা পোশাকেও পুলিশ মোতায়ন থাকবে। সমস্ত গুরুত্বপূর্ণ পয়েন্ট গুলোতে। আমরা আশা করছি সুন্দরভাবে এই রথযাত্রা অনুষ্ঠান উপভোগ করবে সকলেই।

Related Articles

Leave a Reply

Back to top button