টিকা বিতরণ ৭৭ লাখ ৪৬ হাজার ডোজ

পতাকা ডেস্ক : দেশে ১২তম দিনে আজ টিকার দ্বিতীয় ডোজ নিয়েছেন ১ লাখ ৫১ হাজার ৯৮৮ জন। এর মধ্যে ঢাকা মহানগরে নিয়েছেন ২৪ হাজার ৩৬৫ জন। এ পর্যন্ত দ্বিতীয় ডোজ নিয়েছেন ১৯ লাখ ৬৭ হাজার ৯৭৫ জন। প্রথম ও দ্বিতীয় মিলে টিকা দেয়া হয়েছে ৭৭ লাখ ৪৬ হাজার ৬৬১ ডোজ। বিতরণ করা টিকা বাদ দিলে হাতে মজুত আছে মাত্র ২৪ লাখ ৫৩ হাজার ৩৩৯ ডোজ।
অন্যদিকে সারা দেশে গণটিকাদান কর্মসূচি শুরুর ৬১তম দিনে আজ প্রথম ডোজ ভ্যাকসিন নিয়েছেন ১৬ হাজার ৭৮৪ জন। এর মধ্যে ঢাকায় নিয়েছেন ২ হাজার ৬৭১ জন। এ পর্যন্ত দেশে মোট প্রথম ডোজ টিকা নিয়েছেন ৫৭ লাখ ৭৮ হাজার ৬৮৬ জন। এর মধ্যে পুরুষ ৩৫ লাখ ৮৪ হাজার ৩৬ জন এবং নারী ২১ লাখ ৯৪ হাজার ৬৫০ জন।
টিকা নেয়ার পর সামান্য পাশর্^প্রতিক্রিয়া হয়েছে মোট ৯৮১ জনের। আজ স্বাস্থ্য অধিদপ্তর থেকে এ তথ্য জানানো হয়। অন্যদিকে আজ বিকাল সাড়ে ৫টা পর্যন্ত টিকা নিতে অনলাইনে মোট নিবন্ধন করেছেন ৭১ লাখ ৮৪ হাজার ৪০৬ জন।
প্রসঙ্গত, গত ২৭শে জানুয়ারি আনুষ্ঠানিকভাবে টিকাদান কর্মসূচির উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তবে গণ টিকাদান শুরু হয় ৭ই ফেব্রুয়ারি থেকে। আর দ্বিতীয় ডোজ শুরু হয় ৮ই এপ্রিল থেকে। দেশে কেনা এবং উপহার পাওয়া মিলে এ পর্যন্ত টিকা এসেছে এক কোটি দুই লাখ ডোজ।

Check Also

বাংলাদেশেই করোনা টিকা তৈরির চেষ্টা চলছে: স্বাস্থ্যমন্ত্রী

মানিকগন্জ প্র্তিনিধি :স্বাস্থ্যমন্ত্রী ডা. জাহিদ মালেক স্বপন বলেছেন, বাংলাদেশেই করোনা টিকা তৈরির চেষ্টা চলছে। ভারতসহ …