sliderস্থানীয়

টঙ্গীতে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপিত

টঙ্গী প্রতিনিধি: গাজীপুরে অন্যান্য শিক্ষা প্রতিষ্ঠানের ন্যায় টঙ্গীর ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান টঙ্গী পাইলট স্কুল এন্ড গার্লস কলেজে (২৬ মার্চ) মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন করা হয়েছে।

এ উপলক্ষে গতকাল মঙ্গলবার কলেজের মাঠ প্রাঙ্গণে অধ্যক্ষ মো: আলাউদ্দিন মিয়ার সভাপতিত্বে ও শিক্ষক প্রতিনিধি মোঃ আবু জাফর আহমেদের পরিচালনায় আলোচনা সভা, রচনা, চিত্রাঙ্কন প্রতিযোগিতা, পুরস্কার বিতরণ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। আলোচনা সভা শেষে মহান মুক্তিযুদ্ধের সকল শহীদ ও বীর মুক্তিযোদ্ধাদের জন্য দোয়াপাঠের পর প্রতিযোগিতার বিজয়ী ছাত্র-ছাত্রীদের হাতে পুরস্কার তুলে দেয়া হয়। এতে উপস্থিত ছিলেন সিনিয়র প্রভাষক আলহাজ্ব মাহবুব উল আলমসহ অন্যান্য শিক্ষক শিক্ষিকা, অতিথি ও অভিভাবকবৃন্দ সহ ছাত্রছাত্রীরা।

উল্লেখ, ১৯৭১ সালের এই দিনটিতে পাকিস্তানিদের শাসন-শোষণের বিরুদ্ধে পরাধীনতার শৃঙ্খল ভাঙতে সর্বাত্মক লড়াই শুরু করেছিল বাঙালি। যার ধারাবাহিকতায় ৯ মাসের রক্তক্ষয়ী সংগ্রামের মধ্যে দিয়ে জন্ম নেয় নতুন রাষ্ট্র ‘বাংলাদেশ’। ১৯৭২ সালের ২২ জানুয়ারি প্রকাশিত এক প্রজ্ঞাপনে এই দিনটিকে বাংলাদেশে জাতীয় দিবস হিসেবে উদযাপন করা হয় এবং সরকারিভাবে এ দিনটি ছুটি ঘোষণা করা হয়।

Related Articles

Leave a Reply

Back to top button