sliderস্থানীয়

ঝিনাইগাতীর পানবর ইসলামিয়া দাখিল মাদ্রাসার ক্রুটিপূর্ণ ভোটার তালিকা বাতিলের দাবি

মিজানুর রহমান, শেরপুর প্রতিনিধিঃ শেরপুর জেলার ঝিনাইগাতী উপজেলার পানবর ইসলামিয়া দাখিল মাদ্রাসার ম্যানেজিং কমিটির অভিভাবক সদস্য নির্বাচনে অনেক নিয়মিত ছাত্রীর অভিভাবককে ভোটার না করা, খসড়া ও চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ না করাসহ বিভিন্ন অনিয়মের অভিযোগ উঠেছে। ক্রুটিপূর্ণ ওই ভোটার তালিকায় ভোটগ্রহণ প্রক্রিয়া বন্ধের অবেদন জানিয়ে ১৮ ডিসেম্বর সোমবার উপজেলা নির্বাহী অফিসার বরাবর আবেদন করেছেন অভিভাবক সদস্য পদে নির্বাচনে অংশগ্রহণকারী প্রার্থী মো: আনোয়ার হোসেন।

আবেদনে আনোয়ার হোসেন উল্লেখ করেছেন, আমি আনোয়ার হোসেন সহ আরো বেশ কয়েকজন উক্ত মাদ্রাসার ম্যানেজিং কমিটির অভিভাবক সদস্য পদপ্রার্থী। কিন্তু দুঃখের বিষয় মাদ্রাসার সভাপতি ও সুপার পরষ্পর যোগসাজসে প্রতি শ্রেণিতে অনেক অভিভাবককে ভোটার তালিকাভুক্ত করেননি। আমাদের পর্যবেক্ষণে কমপক্ষে প্রায় ২০ জন ছাত্র-ছাত্রীর অভিভাবককে ভোটার করা হয়নি। মাদ্রাসার অভিভাবক সদস্য পদের নির্বাচনে ভোটে কারচুপির মাধ্যমে নির্বাচিত করার জন্য সভাপতি ও সুপার ষড়যন্ত্রমূলভাবে ক্রুটিপূর্ণ ভোটার তালিকা প্রণয়ন করেছেন।

তারা ওই মাদ্রাসার অভিভাবক সদস্য পদে চলমান ভোট গ্রহণ প্রক্রিয়া বন্ধ করে ক্রুটিপূর্ণ ভোটার তালিকা সংশোধনপূর্বক পুনরায় স্বচ্ছতার সাথে নতুন করে ভোটার তালিকা প্রণয়ন করে সুষ্ঠু নির্বাচন করার জোর দাবি জানান। গত ১৯ ডিসেম্বর ২০২৩ মঙ্গলবার নির্বাচনের তারিখ ধার্য্য দেখিয়ে গোপনে সিলেকশনের মাধ্যমে অভিভাবক সদস্য নির্বাচন দেখানো হয়েছে।

সরেজমিনে গিয়ে দেখা গেছে এলাকাবাসী ও অভিভাবকগণ নির্বাচনের দিন তারিখ জানতেন না। ওই মাদ্রাসার অভিভাবকগণ পুনরায় তফসিল ঘোষণার দাবি জানান। এ ব্যাপারে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার ও প্রিজাইডিং অফিসার মোস্তফা কামাল জানান, বিষয়টি আগামী ২৪/১২/২০২৩ ইং তারিখে সরেজমিনে গিয়ে তদন্ত করা হবে।

Related Articles

Leave a Reply

Back to top button