sliderজাতীয়

জাহাঙ্গীরনগরে ছাত্রজোট-পুলিশ সংঘর্ষে ২০ জন আহত

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) প্রান্তিক গেটের সামনে প্রগতিশীল ছাত্রজোট-পুলিশের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনায় অন্তত ২০ জন আহত হয়েছেন। এ সময় আটজনকে আটক করেছে পুলিশ।
সোমবার সকাল ৬টা থেকে কুমিল্লা ভিক্টোরিয়া কলেজের শিক্ষার্থী সোহাগী জাহান তনু হত্যার প্রতিবাদে ছাত্রজোটের অর্ধদিবস হরতাল শুরু হয়। এ সময়জাবির শিক্ষার্থীরা ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ করলে এ সংঘর্ষের ঘটনা ঘটে।
পুলিশ সুপার জানায়, হরতালে সকাল ৬টা থেকে ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ করে রাখে প্রগতিশীল ছাত্রজোট। এ সময় মহাসড়কে কয়েক হাজার যানবাহন আটকা পড়ে। পরে পুলিশ শিক্ষার্থীদের মহাসড়ক থেকে অবরোধ তুলে নিতে বলে। কিন্তু তারা তা না করায় পুলিশ তাদের ওপর লাঠিচার্জ করে। এ সময় প্রগতিশীল ছাত্রজোটের শিক্ষার্থীরাও পুলিশের ওপর হামলা চালানোর চেষ্টা করে। এতে উভয় পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টাধাওয়ার ঘটনা ঘটে। এ ঘটনায় অন্তত ২০ জন আহত হন।
প্রগতিশীল ছাত্রজোট নেতারা জানান, সোহাগী জাহান তনুসহ সারা দেশের সব হত্যা, নারী ও শিশু নির্যাতনের বিরুদ্ধে এবং হত্যাকারীদের গ্রেপ্তারের দাবিতে সকাল ৬টা থেকে ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ করে রাখে প্রগতিশীল ছাত্রজোট। এ সময় মহাসড়কে কয়েক হাজার যানবাহন আটকা পড়ে। পুলিশ সাড়ে ৮টার দিকে প্রগতিশীল ছাত্রজোটের ব্যানার কেড়ে নেয় এবং তাদের লাঠিপেটা করে। পুলিশের লাঠিপেটায় প্রগতিশীল ছাত্রজোটের অন্তত ২০ জন আহত হয়। আটক করা হয় আটজনকে।
ঢাকা-আরিচা মহাসড়কে যানচলাচল এখন স্বাভাবিক রয়েছে। নতুন করে সংঘর্ষের আশঙ্কায় ঢাকা-আরিচা মহাসড়কে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে। সুত্র: এনটিভি

Related Articles

Leave a Reply

Back to top button