sliderবিবিধশিরোনাম

জাতীয় সংসদের ডেপুটি স্পিকার ফজলে রাব্বীর দাফন সম্পন্ন

বাংলাদেশ জাতীয় সংসদের ডেপুটি স্পিকার অ্যাডভোকেট ফজলে রাব্বী মিয়ার দাফন সম্পন্ন হয়েছে।
সোমবার বিকেলে তৃতীয় নামাজে জানাজা শেষে জেলার সাঘাটা উপজেলার গুটিয়া গ্রামে পারিবারিক কবরস্থানে তার দাফন সম্পন্ন হয়। এরআগে বিকেল ৩টা ২০ মিনিটে ভরতখালী উচ্চ বিদ্যালয়ের মাঠে তার দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হয়।
জানাজায় জেলার বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দসহ সর্বস্তরের বিপুল সংখ্যক মানুষ অংশ নেন। জানাজা পরিচালনা করেন মরহুমের ভাগ্নে হাফেজ রোকনুজ্জামান স্বপন।
এর আগে ঢাকা থেকে তার লাশ হেলিকপ্টারে উপজেলার ভেলাকোপা বিলের (শুকনো জলাশয়) হেলেঞ্চা এলাকা থেকে তার লাশ স্কুল মাঠে নেয়া হলে সর্বস্তরের মানুষ তার কফিনে ফুল দিয়ে শ্রদ্ধা জানান।
জানাজার আগে মৃত ফজলে রাব্বী মিয়ার ওপর সংক্ষিপ্ত আলোচনা করেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক মন্ত্রী শাহজাহান খান এমপি, ইঞ্জিনিয়ার মনোয়ার হোসেন চৌধুরী এমপি, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক (জিএস) আবু বকর সিদ্দিক, সহ-সভাপতি ফরহাদ আবদুল্লাহ হারুন বাবলু, সাঘাটা উপজেলা চেয়ারম্যান জাহাঙ্গীর কবির, ফুলছড়ি উপজেলা চেয়ারম্যান জি এম সেলিম পারভেজ, সাঘাটা উপজেলা আওয়ামী লীগের সভাপতি শামসুল আরেফিন ।
অনুষ্ঠান পরিচালনা করেন ফজলে রাব্বীর জামাতা বিচারপতি খোরশেদ আলম, এতে ডেপুটি স্পিকারের ছোট ভাই অধ্যক্ষ ফরহাদ রাব্বি মরহুমের পক্ষে সবার কাছে দোয়া কামনা করেন। এ সময় জাতীয় সংসদের হুইপ মাহাবুব আরা বেগম গিনিও পর্দার আড়ালে উপস্থিত ছিলেন।
দাফনের আগে জেলা ম্যাজিস্ট্রেট অলিউর রহমান ও পুলিশ সুপার তৌহিদুল ইসলামের নেতৃত্বে জেলা পুলিশের একটি কন্টিনজেন্ট দল তাকে বীর মুক্তিযোদ্ধা হিসেবে রাষ্ট্রের পক্ষ থেকে গার্ড অব অনার প্রদান করেন। এরপর লাশ তার গ্রামের বাড়ি ঘাটিয়ায় নিয়ে যাওয়া হয়, যেখানে তার তৃতীয় জানাজা অনুষ্ঠিত হয়। পরে বিকেল ৫টার দিকে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়।
উল্লেখ্য, গত শনিবার যুক্তরাষ্ট্রের নিউইয়কের মাউন্ট সিনাই হাসপাতালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। সোমবার সকালে ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে তার লাশ আনা হয়। এরপর বাংলাদেশ সুপ্রিম কোর্ট-সংলগ্ন জাতীয় ঈদগাহ ময়দানে নিয়ে যাওয়া হয় এবং জাতীয় ঈদগাহ ময়দানে প্রয়াতের প্রথম জানাজার নামাজ অনুষ্ঠিত হয়। পরে তার কফিনে শেষবারের মতো শ্রদ্ধা জানান। এরপর মরহুমের লাশ হেলিকপ্টারে সাঘাটা উপজেলার বোনারপাড়া সংলগ্ন ভেলাকোপা বিলে নেয়া হয়।
সূত্র : বাসস

Related Articles

Back to top button